জমজমাট লড়াইয়ে সমানে সমান ম্যানসিটি-রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৩ এএম, ১০ মে ২০২৩
জমজমাট লড়াইয়ে সমানে সমান ম্যানসিটি-রিয়াল

আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট লড়াইয়ে শেষটা হলো সমানে-সমান। শুরুতে রিয়াল মাদ্রিদ এগিয়ে গেলেও বিরতির পর সমতায় ফিরে ম্যানচেস্টার সিটি। রিয়ালের হয়ে ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে দিলেও কেভিন ডে ব্রুইনে দুর্দান্ত গোলে স্বস্তিতে ফিরে ম্যানসিটি।

মঙ্গলবার (৯ মে) দিনগত রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু হয় ম্যাচ। ম্যাচের অষ্টম মিনিটে রিয়ালের জাল লক্ষ্য করে প্রথম শট নেয় সিটি। তবে ডি-বক্সের বাইরে থেকে ডে ব্রুইনের নেওয়া জোরাল শট ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। তবে প্রথমে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের ৩৬তম মিনিটে অসাধারণ এক গোলে দলকে এগিয়ে নেন ভিনিসিউস। মাঠের বাঁ দিক থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার পাস ধরে সামনে এগিয়ে দূর থেকে বুলেট গতির শটে গোল আদায় করে নেন ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড।

গোলের উদ্দেশ্যে প্রথম শটের সফলতা পায় রিয়াল। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে ৬৭তম মিনিটে একক নৈপুণ্যে দলকে সমতা টানেন ডে ব্রুইনে। দূর থেকে নিচু জোরাল শটে বল জালে পাঠান বেলজিয়ান মিডফিল্ডার। ফলে ১-১ গোলে সমতায় ফিরে ম্যাচ।

ম্যাচের ৭৮তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে টনি ক্রুসের দূরের পোস্টে বাড়ানো ক্রসে বেনজেমার হেড দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক এদেরসন।

ম্যাচের শেষ মিনিটেও একই ধরনের আররও একটি চেষ্টা চালিয়েছিল রিয়াল। তবে অহেলিয়া চুয়ামেনির শট দারুণ দক্ষতায় রুখে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক। ফলে নির্ধারিত সময়ে আরও কোন বিপদ হয়নি দুই দলেরই।

ম্যাচে পুরো সময়ের মধ্যে ৫৬ শতাংশ সময় বল দখলে রেখেছিল ম্যানসিটি। এ সময়ের মধ্যে রিয়ালের গোলবারে ১০টি শটের মধ্যে ৬টি টার্গেটের ছিল। বাকি ৪৪ শতাংশ সময় বল দখলে রাখা রিয়াল নিয়েছিল ১৩টি শট, যার মধ্যে টার্গেট শট ছিল ৪টি। উভয় দলসমান দুটি করে হলুদ কার্ড দেখেছে।


শেয়ার করুন :