রিয়ালকে উড়িয়ে দিয়ে ফাইনালে ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ১৮ মে ২০২৩
রিয়ালকে উড়িয়ে দিয়ে ফাইনালে ম্যানসিটি

ওয়েন রুনির মন্তব্যই যেন শতভাগ পূর্ণ হলো। ‌রিয়ার মাদ্রিদকে ঠিকই গুড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিেগের ফাইনালে পা রাখলো ম্যানচেস্টার সিটি। লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। দুই লেগ মিলে ৫-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠলো সিটি।

বুধবার (১৭ মে) দিনগত রাতে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে একের পর এক গোলে করে রিয়ালকে কোনডাসা করে ফেলে সিটি। দলের পক্ষে প্রথামার্ধেই জোড়া গোল করেন বেনার্ড সিলভা। দ্বিতীয়ার্ধে বাকি গোল দুটি করেন ম্যানুয়েল আকাঞ্জি এবং হুলিয়ান আলভারেস।

ম্যাচের ২৩তম মিনিটে ফাঁকায় বল পেয়ে নিখুঁত শটে দলকে লিড এনে দেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা। এরপর ৩৭তম মিনিটে নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোল করেন এ মিডফিল্ডার।

২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে খেলায় ফিরতে কিছু আক্রমণও করে রিয়াল। তবে কাউন্টারে অ্যাটাকে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ম্যানসিটি।

ম্যাচের ৭৬তম মিনিটে আত্মঘাতী থেকে ব্যবধান ৩-০ হয়। ফ্রি কিক থেকে হেড দেন সিটিজেন ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। তা রিয়ার ডিফেন্ডার এদের মিলিতাও-এর হাতে লেগে ঢুকে যায় রিয়ালের জালে।

বদলি নেমে যোগ করা সময়ে (৯০+১) দলের বড় জয়ে অবদান রাখেন গার্দিওয়ালার তরুণ আর্জেন্টাইন তুর্কি হুলিয়ান আলভারেজ। তার দেওয়া গোল ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

প্রথম লেগ ১-১ ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থাকায় ফাইনালে উঠে সিটি। তিন মৌসুমে মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ফাইনালে উঠলো ইংলিশ চ্যাম্পিয়নরা।


শেয়ার করুন :