ব্যারিস্টার সুমনের ‘ফুটবল প্রেম’ নিয়ে সুপ্রিম কোর্টেও প্রসংশা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২০ জুলাই ২০২৩
ব্যারিস্টার সুমনের ‘ফুটবল প্রেম’ নিয়ে সুপ্রিম কোর্টেও প্রসংশা

সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমস্যা নিয়ে কথা বলে পরিচিত মুখ হয়ে উঠেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ফুটবলের প্রতি ভালোবাসা থেকে নিজের নামে গড়ে তুলেছেন একটি ফুটবল একাডেমি। যেখানে নিজেও একজন নিয়মিত ফুটবলার। তার এবং তার দলের খেলা খেলতে মাঠের আনাচে কানাচে ভরে উঠে দর্শকে।

ব্যারিস্টার হয়েও সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল নিয়ে এমন মাতামাতি এবং দর্শকদের ভালোবাসা এবার দেশের সুপ্রিম কোর্টেও আলোচনা হয়েছে। ব্যারিস্টার সুমন ‘জাদু’ জানেন কি না সে বিষয়েও প্রশ্ন করেছেন বিচারপতিরা।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে উদ্দেশ্য করে বলা হয়, “আপনার (ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন) মধ্যে এমন কী জাদু আছে যে, আপনার ফুটবল খেলা দেখতে মানুষ হুমড়ি খেয়ে পড়ে?”

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে রিট শুনানির এক পর্যায়ে আদালতে এ প্রসঙ্গ উঠে আসে।

শুনানির এক পর্যায়ে জ্যেষ্ঠ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার বলেন, “সুমন সাহেব আপনার মধ্যে কী এমন জাদু আছে যে আপনি যেখানেই ফুটবল খেলতে যান সেখানেই মানুষ হুমড়ি খেয়ে পড়ে। নারী-পুরুষ সব শ্রেণির মানুষ আপনার খেলা দেখতে সমবেত হয়।”

এ সময় বেঞ্চের অপর বিচারপতি খিজির হায়াত একই কথা বলেন। ব্যারিস্টার সুমন কিছুক্ষণ নীরব থেকে বিচারপতিদের উত্তর দেন। তিনি বলেন, “আমার কাজের সমালোচনা করলে আমি জবাব দিই না, নীরব থাকি। মানুষ আমার কাজকে ভালোবাসে।”

উল্লেখ্য, সভাপতি কাজী সালাউদ্দিনসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্নীতির অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্ট একটি আবেদনও করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির পক্ষে গত ১৪ মে (রাববার) হাইকোর্টে এ আবেদন করা হয়েছে।



শেয়ার করুন :