এশিয়ান সফরে পিএসজির দলে নেই এমবাপ্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ পিএম, ২২ জুলাই ২০২৩
এশিয়ান সফরে পিএসজির দলে নেই এমবাপ্পে

প্রাক-মৌসুম জাপান সফরের দল থেকে কিলিয়ান এমবাপ্পেকে বাদ দিয়েছে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি)। তবে এমবাপ্পের বাদ পড়া নিয়ে পিএসজি কোন কারণ দেখায়নি। এর মাধ্যমে পিএসজিতে তারকা এ ফরোয়ার্ডের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা আরও ঘনীভূত হলো।

২৯ সদস্যের পিএসজি শনিবার জাপানের উদ্দেশ্যে প্যারিস ত্যাগ করেছে। এ দলে নেইমার ছাড়াও আরও রয়েছেন এমবাপ্পের ছোট ভাই ১৬ বছর বয়সী এথান এমবাপ্পে।

পিএসজির প্রাক-মৌসুম প্রস্তুতিতে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিলেন এমবাপ্পে। শুক্রবার লে হাভরের বিপক্ষে অনুশীলন গ্রাউন্ডে একটি প্রীতি ম্যাচে মাত্র ৩০ মিনিট খেলে গোল করেছেন তিনি। এর আগে গত মে মাসে এমবাপ্পে ঘোষণা দিয়েছিলেন পিএসজির সাথে তিনি আর চুক্তি বৃদ্ধি করবেন না।

আগামী বছর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু একইসাথে ইঙ্গিত দিয়েছিলেন শেষ মৌসুমটা তিনি পিএসজিতেই থাকবেন। এমবাপ্পে বলেছিলেন, “আমার সাথে এখনো চুক্তির এক বছর বাকি রয়েছে। আমি আমার চুক্তির শর্তকে সম্মান জানাতে চাই।”

এর ফলে আগামী গ্রীষ্মে এমবাপ্পে ফ্রি এজেন্টে পরিণত হবেন এবং তাকে খালি হাতে পিএসজি ছাড়তে হবে? এমন প্রশ্ন নিয়ে এখন ফুটবল বিশ্বে আলোচনা হচ্ছে।

এদিকে, পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি এমবাপ্পের এ ঘোষণার পর নিজের প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন, ক্লাব ছাড়তে হলে যেকোন মূল্যে তাকে নতুন চুক্তিতে স্বাক্ষর করতে হবে। খেলাইফি বলেন, ‍“বিশ্ব সেরা একজন খেলোয়াড়কে আমরা ফ্রি ভাবে ছাড়তে পারি না। এটা অসম্ভব।”

এমনকি খেলাইফি এমবাপ্পেকে তার সিদ্ধান্ত চূড়ান্ত করার জন্য সর্বোচ্চ দুই সপ্তাহের সময় বেঁধে দিয়েছিলেন। জাপানের উদ্দেশ্যে পিএসজির দেশত্যাগের আগে এ তারিখ শেষ হয়ে গেছে। এমবাপ্পে যদি নতুন চুক্তিতে স্বাক্ষর করতে রাজি না হয় তবে এবারের ট্রান্সফার উইন্ডোতে তাকে অবশ্যই ছেড়ে দিতে হবে। না হলে আগামী মৌসুমে তার চুক্তি শেষ হওয়ার আগে কিছুই পাবে না পিএসজি।

২৪ বছর বয়সী এমবাপ্পে এক বছর আগেই রিয়াল মাদ্রিদে যাবার প্রায় দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু তখন আগের চুক্তি নবায়ন করে তিনি প্যারিসেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

ওই সময় দুই বছরের চুক্তি ছিল, সাথে এক বছর তা বৃদ্ধির শর্ত ছিল। এর অর্থ হচ্ছে ২০২৫ সাল পর্যন্ত এমবাপ্পের পিএসজিতে থাকা নিশ্চিত ছিল। কিন্তু এবার আর চুক্তি বৃদ্ধির কোন সম্ভাবনা নেই বলে এমবাপ্পে জানিয়ে দিয়েছেন।


বিষয়ঃ

শেয়ার করুন :