বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৭ জুলাই ২০২৩
বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ

২০২৬ বিশ্বকাপ ও এশিয়া কাপ যৌথ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ। বৃহস্পতিবার (২৭ জুলাই) এশিয়ান ফুটবল কনফেডারেশনের সদরদপ্তর মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ড্রয়ে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে মালদ্বীপের নাম উঠে।

ফিফা র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় মালদ্বীপ ১২ অক্টোবর হোম ম্যাচ খেলবে। এছাড়া ফিরতি পর্বে ১৭ অক্টোবর বাংলাদেশ হোম ম্যাচ খেলবে। দুই ম্যাচের ফলাফলের ভিত্তিতে জয়ী দল বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলার সুযোগ পাবে।

কিংয়ে এগিয়ে থকলেও সাফ চ্যাম্পিয়নশীপে মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ। জয়ের ধারা ধরে রাখতে পারলে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলার যোগ্য অর্জন করতে পারবে বাংলাদেশ।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য এশিয়ার মোট ৪৬টি তাদের নাম অ্যান্টি করেছিল। যেখান থেকে ড্রতে নীচের বিশ দল নিয়ে দুই পটে বিভক্ত করে এএফসি।

বাংলাদেশের র‌্যাংকিং ৪১তম হওয়ায় দ্বিতীয় পটে ছিল। ড্রয়ে দুই নম্বর পেয়ারিংয়ে প্রথম পট থেকে মালদ্বীপের নাম উঠে। এরপর দ্বিতীয় পটে উঠে বাংলাদেশের নাম।

এখন এশিয়ার শীর্ষ ২৬ দল বিশ্বকাপ ও এশিয়া কাপের রাউন্ড ২ বাছাই থেকে খেলবে। এছাড়া এশিয়ার র‌্যাংকিংয়ে ২৭ থেকে ৪৬তম অবস্থানে থাকা দলগুলো রাউন্ড ১ খেলবে।


শেয়ার করুন :