‘চুমু-কাণ্ডে’ স্পেন ফুটবল প্রধানকে নিষিদ্ধ করলো ফিফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৬ আগস্ট ২০২৩
‘চুমু-কাণ্ডে’ স্পেন ফুটবল প্রধানকে নিষিদ্ধ করলো ফিফা

নারী বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলেও দেশটির ফুটবল ফেডারেশন প্রধানের চুমু কাণ্ডের বিতর্ক শেষ হচ্ছে না। এবার বড় ধরনের শাস্তি পেলেন দলের নারী ফুটবলারদের চুমুদাতা স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি লুইস রুবিয়ালেস। স্পেন ফুটবল ফেডারেশনের এ সভাপতিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে ফিফা।

শনিবার (২৬ আগস্ট) বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে ফুটবলের কোনো কার্যক্রমে লুইস রুবিয়ালেস অংশ নিতে পারবেন না।

নারী ফুটবল বিশ্বকাপে চ্যাম্পিয়ন স্পেন

ফিফার এক বিবৃতিতে বলা হয়, “ফিফার ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান জর্জ ইভান প্যালাসিও (কলম্বিয়া), ফিফা ডিসিপ্লিনারি কোডের (এফডিসি) অনুচ্ছেদ ৫১ দ্বারার প্রদত্ত ক্ষমতা ব্যবহার করে লুইস রুবিয়ালেসকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল সংক্রান্ত সকল কার্যক্রম থেকে তাকে রিবত থাকতে হবে।”

আরও বলা হয়, “আজ (শনিবার, ২৬ আগস্ট) কার্যকর হওয়া এই স্থগিতাদেশ, ৯০ দিন প্রাথমিকভাবে বহাল থাকবে। ২৪ আগস্ট চালু হওয়া শাস্তিমূলক কার্যক্রম শুরু সাপেক্ষে প্রাথমিকভাবে এ শাস্তি বহাল থাকবে।”

বিশ্বকাপ জেতানো কারমোনা পেলেন বাবার মৃত্যু সংবাদ

এর আগে শুক্রবার (২৫ আগস্ট) বিশেষ সভা শেষে পদত্যাগের ঘোষণা না দিলে স্পেনের নারী বিশ্বকাপজয়ী ২৩ জনসহ ৭৯ জন খেলোয়াড় ধর্মঘটের ডাক দেন। একই সঙ্গে তারা জানান, ফেডারেশনের নেতৃত্ব পরিবর্তন না হওয়া পর্যন্ত স্পেনের হয়ে তারা খেলবেন না।


শেয়ার করুন :