জুভেন্টাসে থাকার ব্যাপারে আশাবাদী আলেগ্রি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০৫ মার্চ ২০১৯
জুভেন্টাসে থাকার ব্যাপারে আশাবাদী আলেগ্রি

ফাইল ছবি

আগামী মৌসুমে আদৌ জুভেন্টাসের সাথে থাকবেন কিনা তা নিয়ে আলোচনা করতে ক্লাব সভাপতি আন্দ্রে আগনেলির সাথে সামনের সপ্তাহে আলোচনায় বসবেন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। তবে চ্যাম্পিয়ন্স লিগে দলের সাফল্য বা ব্যর্থতার উপর জুভেন্টাসের কোচের ভবিষ্যত নির্ভর করবে না বলেই ক্লাব সূত্র ইঙ্গিত দিয়েছে।

দশ দিন আগে এ্যাথলেটিকো মাদ্রিদের কাছে শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে ২-০ গোলে পরাজিত হয়ে অনেকটাই পিছিয়ে রয়েছে জুভেন্টাস। আগামী ১২ মার্চ তুরিনে ব্যর্থ হলে এবার একটু আগে ভাগেই বিদায় নিতে হবে ইতালিয়ান জায়ান্টদের।

এবারের মৌসুমে ইতোমধ্যেই আটলান্টার কাছে পরাজিত হয়ে কোপা ইতালিয়া থেকে বিদায় নেয়ায় একমাত্র সিরি-এ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হবে আলেগ্রির শিষ্যদের। ২৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির থেকে ১৬ পয়েন্ট এগিয়ে জুভেন্টাস বেশ ভালভাবেই লিগ শিরোপার দ্বারপ্রান্তে রয়েছে।

গত গ্রীষ্ম মৌসুমে ক্লাব রেকর্ড ফি’তে ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে দলে ভিড়িয়ে তুরিনের ক্লাবটির একমাত্র লক্ষ্যই ছিল চ্যাম্পিয়ন্স লিগের অধরা শিরোপাটি হাতে নেয়া। গত চার বছরে দুটি ফাইনালে খেলেও শেষ পর্যন্ত হতাশ হওয়ায় এই স্বপ্ন পূরণে আরো বেশি উচ্চাকাঙ্খী হয়ে উঠেছে জুভেন্টাস।

তবে ক্লাবের স্পোর্টিং পরিচালক ফ্যাবিও পারাটিসি জানিয়েছেন কোয়ার্টার ফাইনালে উঠতে না পারার অর্থ এই নয় যে, আলেগ্রির বিদায় নিশ্চিত হয়ে যাওয়া। এ সম্পর্কে তিনি বলেছেন, এ্যাথলেটিকোর বিপক্ষে ম্যাচের পর কোচের সাথে আমাদের আলোচনার কথা রয়েছে। প্রতিদিনই আমরা যে ধরনের আলোচনা করে থাকি তার থেকে ভিন্ন কিছু এখানে হয়তো হবে না।

আর সব ধরনের আলোচনাতে সব সময় নেতিবাচক কিছু আলোচনাও হয়না। সত্যি বলতে কি ক্লাবের সবাই সব সময়ই ইতিবাচক মনোভাব পোষণ করেন। বিশেষ করে সহ-সভাপতি পাভেল নেদভেদ ও সভাপতি আগনেলি সবসময়ই আলেগ্রির সাথে ফুটবল নিয়ে কথা বলে। চ্যাম্পিয়ন্স লিগের উপর তার ভবিষ্যত মোটেই নির্ভর করছে না।

আলেগ্রি অবশ্য টানা চারটি লিগ শিরোপা ছাড়াও কাপ ডাবল জয়ের পর জুভেন্টাসের কোচ হিসেবে কাজ চালিয়ে যেতে অনেকটাই নিশ্চিত। যদিও তিনি স্বীকার করেছেন এই সিদ্ধান্ত তার ওপর নির্ভর করছে না। তিনি বলেন, ‘জুভেন্টাসে আমি বেশ আনন্দে আছি। তবে সবকিছুই সমঝোতার ওপর নির্ভর করছে।’

এর আগে এসি মিলানের সাবেক কোচ আলেগ্রির প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও চেলসিতে
যাবার গুঞ্জন শোনা গিয়েছিল। এদিকে গত বছর বিয়ানকোনেরিকে ছেড়ে দেবার পর জুভের সাবেক স্পোর্টিং পরিচালক বেপে মারোত্তাকে নিয়োগ দেবার আগে ইন্টার মিলানেও আলেগ্রির যাবার কথা শোনা গিয়েছিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী বিশ্বকাপে ব্যবহৃত হতে পারে ভিএআর প্রযুক্তি

নারী বিশ্বকাপে ব্যবহৃত হতে পারে ভিএআর প্রযুক্তি

ফের নাইজেরিয়া জাতীয় দল থেকে বাদ পড়লেন অধিনায়ক মিকেল

ফের নাইজেরিয়া জাতীয় দল থেকে বাদ পড়লেন অধিনায়ক মিকেল

মাঠে প্রতিপক্ষকে ফুটবলারকে ব্লেড দিয়ে ক্ষতবিক্ষত (ভিডিও)

মাঠে প্রতিপক্ষকে ফুটবলারকে ব্লেড দিয়ে ক্ষতবিক্ষত (ভিডিও)

চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে মুখোমুখি হচ্ছে পিএসজি-ম্যানইউ

চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে মুখোমুখি হচ্ছে পিএসজি-ম্যানইউ