রিয়াল ছেড়েছিলাম ক্লাবের ভালোর জন্যই : জিদান

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:৩২ এএম, ১২ মার্চ ২০১৯
রিয়াল ছেড়েছিলাম ক্লাবের ভালোর জন্যই : জিদান

অবশেষে ফের রিয়ালে ফিরেছেন মাদ্রিদে কোচ হিসেবে জিনেদিন জিদান। দলের ভালো জন্যই নাকী রিয়াল ছেড়েছিলেন, ফিরে এমনটাই দাবি করলেন।

জিনেদিন জিদান বলেন, ‘আমি ক্লাব ছেড়েছিলাম ক্লাবের ভালোর জন্যই। সবকিছু জেতার পর স্কোয়াডে একটা পরিবর্তনের দরকার ছিল। গত গ্রীষ্মে দায়িত্ব ছাড়লেও আমি কিন্তু আপনাদের কাছ থেকে বেশি দূরে সরে যাইনি। স্পেনেই ছিলাম। এই স্কোয়াডের দায়িত্ব পেয়ে আমি অনেক খুশী।’

দলে ফিরে জিদান দিলেন প্রতিশ্রুতি। 'নতুন কিছু বলার নেই। আমি অনেক খুশি ফিরতে পেরে। আমি কাজ করতে চাই। আমি রিয়ালকে সেই অবস্থানে নিয়ে যেতে চাই যেখানে এই ক্লাবটা থাকার যোগ্য। আমি কালকে দলকে অনুশীলন করানোর জন্য মুখিয়ে আছি।'

ছেড়ে যাওয়ার ১০ মাস পর কোচ হয়ে রিয়াল মাদ্রিদে ফিরলেন জিনেদিন জিদান। চুক্তি অনুযায়ী ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবটির দায়িত্ব পালন করবেন ক্লাবটির সাবেক ও ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার জিদান। সোমবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে আরও জানানো হয়, বরখাস্ত হওয়া সোলারি ক্লাবের অন্য দায়িত্বে থাকবেন।

টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার পর গত মে মাসে সরে দাঁড়ান ৪৬ বছর বয়সী জিদান। তারপর থেকে হুলেন লোপেতেগি ও সোলারির অধীনে সময়টা ভালো কাটেনি স্পেনের সফলতম দলটির।

জিদান চলে যাওয়ার পর দলটির দায়িত্ব নেন লোপেতেগি। কিন্তু ব্যর্থতার দায়ে গত অক্টোবরে চাকরি হারান এই স্প্যানিশ কোচ। তার উত্তরসূরি হিসেবে আসেন সোলারি। শুরুতে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পাওয়া সোলারিকে গত ১৩ নভেম্বর ২০২১ সাল পর্যন্ত পূর্ণ মেয়াদে নিয়োগ দেয় রিয়াল। এই আর্জেন্টাইনের অধীনে শুরুটা ভালো হলেও দ্রুতই খেই হারিয়ে ফেলে করিম বেনজেমা-সের্হিও রামোসরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদে ফিরছেন জিদান

রিয়াল মাদ্রিদে ফিরছেন জিদান

শিগগিরই কোচিংয়ে ফিরতে চান জিদান

শিগগিরই কোচিংয়ে ফিরতে চান জিদান

ফিফা বর্ষসেরা কোচের তালিকায় দেশ্যম, দালিচ ও জিদান

ফিফা বর্ষসেরা কোচের তালিকায় দেশ্যম, দালিচ ও জিদান

রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের

রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের