বার্সায় যুক্ত হলেন আরেক ব্রাজিলিয়ান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮
বার্সায় যুক্ত হলেন আরেক ব্রাজিলিয়ান

নেইমার ছেড়ে যাওয়া বার্সেলোনায় যুক্ত হলেন আরেক ব্রাজিলিয়ান। সঙ্গি হলেন ফুটবল যাদুকর লিওনেল মেসির। তিনি হলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো।

চলতি মৌসুমে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে চলে যাওয়ার পর থেকেই কুতিনহোকে দলে পেতে উঠে পড়ে লেগেছিল বার্সেলোনা। কিন্তু প্রতিবারই লিভারপুল জানিয়ে দেয়, কুতিনহো বিক্রির জন্য নয়। অবশেষে শীতকালীন দলবদলের মৌসুমের শুরুতেই ১৪২ মিলিয়ন পাউন্ডে অ্যানফিল্ড ছেড়ে ন্যু ক্যাম্পে যাচ্ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বার্সেলোনা ক্লাবের ওয়েবসাইটে দুই পক্ষের সমঝোতায় পৌঁছার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বাকি মৌসুম এবং আরো পাঁচ বছরের জন্য তাদের সঙ্গে কুতিনহোর চুক্তি হচ্ছে বলে জানানো হয়েছে। প্রাথমিকভাবে ১০৫ মিলিয়ন পাউন্ড পাবে লিভারপুল। বাকি অঙ্ক পরে যোগ হবে। সাড়ে পাঁচ বছরের চুক্তিতে ব্রাজিলিয়ান প্লে-মেকারের রিলিজ ক্লজ থাকছে ৩৫৫ মিলিয়ন পাউন্ড।

এদিকে সতীর্থরা মৌসুম মধ্যবর্তী বিরতিতে দুবাইয়ে উড়ে গেলেও চুক্তি চূড়ান্ত করতে মার্সিসাইডে থেকে যান কুতিনহো। চুক্তির আনুষ্ঠানিকতা সারতে শনিবার রাতেই বার্সেলোনায় উড়ে গেছেন। ধারণা করা হচ্ছে, আজই (রোববার) চুক্তি সম্পন্ন করে আগামীকাল ন্যু ক্যাম্পে তাকে দর্শকদের সামনে উপস্থাপন করা হবে।

চুক্তি সম্পূর্ণ হলে বিশ্বের দ্বিতীয় দামি খেলোয়াড়ে পরিণত হবেন কুতিনহো। দলবদলের চুক্তিতে কুতিনহোর ওপরে আছেন শুধু নেইমার। গত আগস্টে পিএসজিতে যাওয়ার সময় নেইমার ২০০ মিলিয়ন পাউন্ডে বার্সেলোনা ছাড়েন। আর বরুসিয়া ডর্টমুন্ড থেকে আসা উসমানে ডেম্বেলেকে টপকে হবেন বার্সেলোনার সবচেয়ে দামি খেলোয়াড়।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবাহনীর দৃষ্টি এএপসির কাপ

আবাহনীর দৃষ্টি এএপসির কাপ

তিন ম্যাচ নিষেদ্ধ আর্সেনালের কোচ

তিন ম্যাচ নিষেদ্ধ আর্সেনালের কোচ

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

চুক্তির পরও বার্সা ছাড়তে পারেন মেসি

রেফারীর বিপক্ষে বিরূপ মন্তব্য ওয়েঙ্গার

রেফারীর বিপক্ষে বিরূপ মন্তব্য ওয়েঙ্গার