শিরোপার আরও কাছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০৭ এপ্রিল ২০১৯
শিরোপার আরও কাছে বার্সেলোনা

লা লিগা পয়েন্ট টেবিলের সবচেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদকে অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে পরাজিত করে শিরোপার আরও কাছে পৌঁছেছে বার্সেলোনা। এ জয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা এ্যাথলেটিকোর থেকে বার্সেলোনার পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১১।

ক্যাম্প ন্যূতে ম্যাচের ২৮ মিনিটে রেফারি গিল মানজানোকে অপমান করার শাস্তি হিসেবে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করেন এ্যাথলেটিকোর তারকা স্ট্রাইকার দিয়েগো কস্তা। ফলে বাকি সময়টা সফরকারীদের ১০ জন নিয়েই লড়াই চালিয়ে যেতে হয়েছে। কিন্তু শেষ মুহূর্তে আর শেষ রক্ষা হয়নি। লুইস সুয়ারেজ ও লিওনেল মেসির দুই মিনিটের ব্যবধানে দুই গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

মৌসুম শেষ করতে বার্সেলোনার হাতে রয়েছে আর মাত্র সাতটি ম্যাচ। সে কারণেই অন্যতম শক্তিশালী প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকোকে পরাজিত করে শিরোপার প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বার্সা। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড সফরে এই জয় দারুন কাজে আসবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

ম্যাচ শেষে কোচ আর্নেস্টো ভালভার্দে বলেছেন, ‘এই তিন পয়েন্ট যথেষ্ঠ গুরুত্বপূর্ণ ছিল। আমরা এখন অনেকটাই কাছাকাছি চলে এসেছি। এই জয় নিঃসন্দেহে আমাদের এগিয়ে দিয়েছে। আমরা এখন শুধুমাত্র একধাপ নয়, দুইধাপ সামনে চলে গেছি।’

ম্যাচটি দেখতে ক্যাম্প ন্যূতে সহকারী মাইক ফিলানসহ উপস্থিত ছিলেন ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার। ম্যাচের শেষ মুহূর্তে দলের তারকাদের হাত ধরে জয় ছিনিয়ে নেয়া বার্সেলোনার কাছে যেন নিয়মে পরিণত হয়েছে। যদিও কস্তার অপ্রয়োজনীয় লাল কার্ডে এ্যাথলেটিকো কার্যত ম্যাচের ২৮ মিনিটেই পিছিয়ে পড়েছিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি বার্সেলোনা

অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি বার্সেলোনা

দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো লিভারপুল

দুর্দান্ত জয়ে শীর্ষে ফিরলো লিভারপুল

লিভারপুলে গোলের রেকর্ড গড়লেন সালাহ

লিভারপুলে গোলের রেকর্ড গড়লেন সালাহ

গোল খেয়েও জুভেন্টাসের জয়, শিরোপার আরও কাছে

গোল খেয়েও জুভেন্টাসের জয়, শিরোপার আরও কাছে