নেইমারকে না পেয়ে হতাশ তিতে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১০ জুন ২০১৯
নেইমারকে না পেয়ে হতাশ তিতে

প্রস্তুতি ম্যাচে গোঁড়ালির ইনজুরি নিয়ে মাঠ ছাড়ছেন নেইমার

ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকায় খেলতে পারছেন না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। দলের মূল তারকাকে না পেয়ে দারুন হতাশ কোচ তিতে। ব্রাজিলিয়ান কোচের মতে, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর বিশ্বের তৃতীয় সেরা খেলোয়াড় হিসেবে নেইমার এগিয়ে।

চলতি মাসের ১৪ তারিখ (শুক্রবার) থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ আসর কোপা আমেরিকা। গত বুধবার কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গোঁড়ালির ইনজুরির কারণে কোপা আমেরিকা থেকে বাদ পড়েন নেইমার।

লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেইর পক্ষ থেকে শনিবার নিশ্চিত করা হয়েছে আগামী অন্তত চার সপ্তাহ নেইমারকে মাঠের বাইরে থাকতে হবে। ইতোমধ্যেই নেইমারের স্থলাভিষিক্ত হিসেবে চেলসি তারকা উইলিয়ানকে নিশ্চিত করা হয়েছে।

নেইমারের অনুপস্থিতি ব্রাজিল ও একই সাথে কোচ হিসেবে তিতের জন্য অত্যন্ত হতাশার। ২০০৭ সালের পর এই প্রথম ও নবমবারের মত কোপা আমেরিকার শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। ২০১৬ সালে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল সেলেসাওদের।

তিতে বলেন, ‘এই মুহূর্তে আমি শুধুমাত্র নেইমারের সুস্থতাই কামনা করতে পারি। তবে সাথে সাথে এটাও বলতে চাই তার মানের একজন খেলোয়াড়কে ছাড়াই আমাদের মাঠে নামতে হচ্ছে যা অত্যন্ত দুঃখজনক। আমার মতে, মেসি ও রোনালদোর পরেই তার অবস্থান। তবে এডেন হ্যাজার্ডের সাথে নেইমারকে তুলনা করা যেতে পারে। হ্যাজার্ডের থেকে সে কিছুটা হলেও এগিয়ে আছে। হ্যাজার্ডের তুলনায় সে দ্রুতগতির খেলোয়ার। এটা আমার মতামত।’

শুক্রবার (১৪ জুন) বলিভিয়ার বিপক্ষে সাও পাওলোতে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করবে ব্রাজিল। এরপর ১৮ জুন ভেনেজুয়েলা ও ২২ জুন পেরুর বিপক্ষে গ্রুপ-এ’র পরবর্তী দু’টি ম্যাচে মুখোমুখি হবে তিতের শিষ্যরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়কত্বের পর এবার দল থেকে ছিটকে গেলেন নেইমার

অধিনায়কত্বের পর এবার দল থেকে ছিটকে গেলেন নেইমার

কোপায় ব্রাজিল দলে নেইমারের পরিবর্তে উইলিয়ান

কোপায় ব্রাজিল দলে নেইমারের পরিবর্তে উইলিয়ান

নেইমারকে সরিয়ে দিল ব্রাজিল, নতুন অধিনায়ক আলভেস

নেইমারকে সরিয়ে দিল ব্রাজিল, নতুন অধিনায়ক আলভেস

নেইমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা

নেইমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা