৮১৮ দিন পর বার্সাকে পেছনে ফেললো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৮ আগস্ট ২০১৯
৮১৮ দিন পর বার্সাকে পেছনে ফেললো রিয়াল

রিয়াল ভক্তরা যেমনটা চেয়েছিলেন। ঠিক তেমনই এক উড়ন্ত সূচনা করলো রিয়াল মাদ্রিদ। নিজেদের প্রথম ম্যাচেই সেল্টা ভিগোকে ৩-১ গোলে হারালো জিনেদিন জিদানের শিষ্যরা। আর এই জয় দিয়েই পয়েন্টে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলল তারা!

শনিবার রাতে সেল্টা ভিগোর মাঠে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে জিনেদিন জিদানের শিষ্যরা। ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় রিয়াল। দলের হয়ে করিম বেনজেমা, টনি ক্রস ও লুকাস ভাজকুয়েজ একটি করে গোল করেছেন। অন্যদিকে সেল্টা ভিগোর হয়ে একমাত্র গোলেটি করেছেন ইকার লোসাদা।

প্রাক-মৌসুমে বার্সেলোনা উড়ছিল একের পর এক জয়ে। রিয়াল মাদ্রিদ সেখানে একের পর এক হারে ছিল সমালোচনার মুখে। কিন্তু লা লিগা শুরু হতে উল্টো চিত্রই দেখল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। মৌসুমের প্রথম ম্যাচেই যেমন হেরে গেছে বার্সা।

এই হারের মধ্য দিয়ে ৮১৮ দিন পর রিয়ালের পেছনে পড়ে গেলেন লিওনেল মেসিরা। সবশেষ ২০১৬/১৭ মৌসুমে রিয়ালের পেছনে ছিল কাতালান ক্লাবটি।

গত মৌসুমটা রিয়ালের জন্য খুবই খারাপ গেছে। বার্সার থেকে রেকর্ড ১৯ পয়েন্টে পিছিয়ে গতবার মৌসুম শেষ করে লা লিগার ইতিহাসে সর্বোচ্চ শিরোপাজয়ী ক্লাবটি। তবে এবার জিনেদিন জিদানের হাত ধরে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় রয়েছে দলটির।

সেল্টার বিপক্ষে জয়টা মানসিকভাবে চাঙ্গা করে তুলতে পারে লস ব্লাঙ্কোসদের। দেখাতে পারে দুই মৌসুম পর শিরোপার স্বপ্নও।

রিয়াল মাদ্রিদের পরের ম্যাচ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে, রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে। বার্সাও খেলবে নিজের মাঠে, তাদের প্রতিপক্ষ রিয়াল বেটিস।


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদের উড়ন্ত সূচনা

রিয়াল মাদ্রিদের উড়ন্ত সূচনা

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

কোনো রকমে মান বাঁচলো অস্ট্রেলিয়ার

কোনো রকমে মান বাঁচলো অস্ট্রেলিয়ার

খেল দেখালেন আর্চার

খেল দেখালেন আর্চার