পিকের গোলে রক্ষা পেল বার্সেলোনা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:১৫ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮
পিকের গোলে রক্ষা পেল বার্সেলোনা

জেরার্ড পিকের গোলে নগর প্রতিদ্বন্দ্বী এস্পানেয়লের বিপক্ষে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। আর এর মাধ্যমে এখন পর্যন্ত লা লিগায় বার্সার অপরাজিত থাকার রেকর্ডও অব্যাহত রয়েছে। দিনের অপর ম্যাচে ভ্যালেন্সিয়াকে পরাজিত করে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট তুলে নিয়েছে এ্যাথলেটিকো মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে জেরার্ড মেরোনোর গোলে স্বাগতিক এস্পানেয়ল এগিয়ে গেলে আর্নেস্টো ভালভার্দের দল মৌসুমের প্রথম পরাজয়ের শঙ্কায় পড়েছিল। কিন্তু সেন্টার-ব্যাক পিকে ৮২ মিনিটে লিয়নের মেসির কর্ণার থেকে কোনরকমে কাতালান জায়ান্টদের রক্ষা করেন। দিনের অপর ম্যাচে ওয়ান্ড মেট্রোপালিটানোতে তৃতীয় স্থানে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে পরাজিত করে এ্যাথলেটিকো টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সাথে পয়েন্টের ব্যবধান ৯’এ নামিয়ে এনেছে। শনিবার লেভান্তের সাথে ২-২ গোলে ড্র করে চির প্রতিদ্বন্দ্বী বার্সার থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

কাতালান ডার্বিটি এস্পানেয়লের আরসিডিই স্টেডিয়ামে বৃষ্টির মাঝে অনুষ্ঠিত হওয়ায় ভালভার্দে মাঠটিকে ‘বিপদজনক’ উল্লেখ করে বলেছেন, ‘আজ এখানে বৃষ্টি হলেও আমরা মনে করি এই মাঠটি সবসময়ই খেলার জন্য বিপদজনক। আমরা মনে করেছিলাম এখানে বল ধরে খেলতে পারবো। কিন্তু পরবর্তীতে দেখা গেছে ঘাসের কারণে তা সম্ভব হচ্ছেনা। ম্যাচ যত গড়িয়েছে এই সমস্যা ততই বেড়েছে। প্রায়ই বল কাদায় আটকে যাচ্ছিল যে কারয়ে সমস্যা আরো বেশি হয়েছে। এই ড্র’তেই আমি সন্তুষ্ট। কারণ এখানে খেলাটা দারুন কঠিন ছিল। তার উপর ডার্বিতে আমি কখনই হারতে চাইনি।’

পাঁচবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন এখন ২২ ম্যাচে অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়লো। একইসাথে চলতি মৌসুমে লা লিগা, কোপা ডেল রে ও চ্যাম্পিয়নস লীগসহ ট্রেবল জয়ের পথেও দারুনভাবে টিকে থাকলো। বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা বলেছেন, আমরা এখনো ভালভাবেই টেবিলের শীর্ষে রয়েছি। কন্ডিশন তাদের পক্ষে ছিল। আমরা আজ মোটেই সেরাটা খেলতে পারিনি। কিন্তু দিনের শেষে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছি যা গুরুত্বপূর্ণ।

রেলিগেশন জোন থেকে আট পয়েন্ট দুরে থাকা এস্পানেয়ল বরাবরের মত নিজেদের মাঠে কালও শক্ত প্রতিপক্ষ হিসেবেই আবির্ভূত হয়। গত মাসে লিভারপুল থেকে বার্সায় যোগ দেয়া ফিলিপ কুতিনহো প্রথমার্ধে গোল প্রায় পেয়েই গিয়েছিলেন, কিন্তু ক্রসবার বাধা হয়ে দাঁড়ায়।

বার্সেলোনার এই ড্রয়ের পুরো সুবিধাকে কাজে লাগিয়েছে এ্যাথলেটিকো। ৫৯ মিনিটে এ্যাঞ্জেল কোরিয়ার গোলে এ্যাথলেটিকোর জয় নিশ্চিত হলে পূর্ণ তিন পয়েন্ট পায় দিয়েগো সিমিয়োনের দল। প্রথমার্ধে দুই দলের কেউই গোলের তেমন কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি। সাওল নিগুয়েজের দুর পাল্লার শট ভ্যালেন্সিয়া গোলরক্ষক নেটো সহজেই আটকে দেন। অন্যদিকে সিমোনে জাজা সফরকারীদের সুযোগ নষ্ট করেন। কিন্তু ২২ বছর বয়সী আর্জেন্টাইন কোরিয়া লীগের ষষ্ঠ গোল করে এ্যাথলেটিকোকে জয় উপহার দেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালের পথে আরও এগিয়ে বার্সা

ফাইনালের পথে আরও এগিয়ে বার্সা

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির জয়

লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

লাল কার্ড পেয়েও ফাইনালে পিএসজি

আর্সেনালের সঙ্গে আরও তিন বছরের চুক্তি ওজিল

আর্সেনালের সঙ্গে আরও তিন বছরের চুক্তি ওজিল