ফিরলো ফুটবল, ডর্টমুন্ডের গোল উৎসব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ এএম, ১৬ মে ২০২০
ফিরলো ফুটবল, ডর্টমুন্ডের গোল উৎসব

করোনার কারণে দীর্ঘদিন থমকে ছিল বিশ্ব ক্রীড়াঙ্গন। অনেক প্রচেষ্টার পর দীর্ঘ ৬৫ দিন পর দর্শকশূন্য মাঠে বুন্দেসলিগার মাধ্যমে মাঠে খেলা ফেরালো জার্মানি। প্রথম দিনেই শালকে ৪-০ গোলে হারিয়ে গোল উৎসব করলো বরুশিয়া ডর্টমুন্ড।

করোনার প্রাদুর্ভাবে গত মার্চে স্থগিত করা হয় চলতি মৌসুমের সব ধরনের ফুটবল। সরকারের দেওয়া ৫১ পৃষ্ঠার নির্দেশিকা মেনে ফুটবল লিগ চালু করে জার্মানি। দর্শকশূন্য মাঠে উপস্থিত ছিল খেলোয়াড়, কোচ, ক্লাব কর্মকর্তা, রেফারি, নিরাপত্তাকর্মী, মেডিকেল দল, ফটোগ্রাফার ও সাংবাদিকরা। দর্শকশূন্য মাঠে ম্যাচ অনুষ্ঠিত হলেও কমতি ছিল না উত্তেজনার।

শনিবার (১৬ মে) প্রত্যাবর্তনের প্রথম দিনে একই সময়ে মাঠে নামে দশটি দল। জায়ান্টদের মধ্যে ছিল বরুশিয়া ডর্টমুন্ডের ম্যাচও। ফেরার ম্যাচে নিজেদের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে লুসিয়ান ফাভরের শিষ্যরা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে শালকে’কে।

এতদিন পরে মাঠে ফিরলেও অবশ্য পা দু’টোতে জং ধরতে দেননি আর্লিং ব্রট অর্লান্দ। ২৯তম মিনিটে থোরগান হ্যাজার্ডের পাস থেকে শালকের জালে বল জড়িয়ে দেন ২০১৯-২০ মৌসুমে ইদুনা পার্কে যোগ দেওয়া ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এরপর প্রথমার্ধের শেষ মিনিটে জুলিয়ান ব্রান্ডের পাস থেকে ডর্টমুন্ডকে ফের এগিয়ে দেন রাফায়েল গুরেইরো। এর বিরতি থেকে ফিরে ৪৮তম মিনিটে ব্যবধানটা ৩-০ করেন হ্যাজার্ড। এবারও গোলটিতে অ্যাসিস্ট করেন ব্রান্ড। ৬৩তম মিনিটে জোড়া গোল পূর্ণ করেন গুরেইরা। 

এই জয়ে বুন্দেসলিগার পয়েন্ট তালিকার আগের স্থানটা ধরে রেখেছে ডর্টমুন্ড। ২৬ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আছে বিভিবি’রা। এক ম্যাচ কম খেলে ডর্টমুন্ডের চেয়ে এক এগিয়ে বায়ার্ন মিউনিখ। এছাড়া ফুটবল ফেরার দিনে জয় লাভ করেছে বার্লিন ও উলফজবার্গ। আর ড্র হয়েছে বাকি দুইটি ম্যাচ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

খেলার আগে নিরাপত্তার নিশ্চয়তা চান হ্যারি কেন

খেলার আগে নিরাপত্তার নিশ্চয়তা চান হ্যারি কেন

ম্যাচ পাতানোর অভিযোগ অস্বীকার করলো দুই স্প্যানিশ ক্লাব

ম্যাচ পাতানোর অভিযোগ অস্বীকার করলো দুই স্প্যানিশ ক্লাব

আর্জেন্টিনায় মেসির নিরাপত্তা নিয়ে শঙ্কা

আর্জেন্টিনায় মেসির নিরাপত্তা নিয়ে শঙ্কা

প্রিমিয়ার লিগে ফিরতে মরিয়া মরিনহো

প্রিমিয়ার লিগে ফিরতে মরিয়া মরিনহো