২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ এএম, ০৭ জুন ২০২০
২০২২ নারী ফুটবল এশিয়া কাপ ভারতে

২০২২ সালে নারীদের ফুটবল এশিয়া কাপের আসর বসতে যাচ্ছে ভারতের মাটিতে। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) পক্ষ থেকে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) সরকারিভাবে এ তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো, টুর্নামেন্টের স্থানগুলো এখনও চূড়ান্ত হয়নি। তবে যথাসময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে আয়োজক দেশ হিসেবে ভারতের নাম প্রস্তাব করা হয়েছিল। ভারত ছাড়াও আয়োজক দেশ হতে নাম প্রস্তাব করেছিল চাইনিজ তাইপে এবং উজবেকিস্তান। নাম প্রস্তাব ফেব্রুয়ারি মাসে হলেও করোনার জন্য চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে সময় লেগেছে।

সরকারিভাবে দিন এবং ভেন্যুর নাম ঘোষণা করা না হলেও ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলা হচ্ছে, ২০২২ সালের নারী এশিয়া কাপের ফুটবল ডিসেম্বর মাসে মাঠে গড়াতে পারে। দেশটির আমেদাবাদ এবং মুম্বাইয়ে নারী এশিয়া কাপের ফুটবল ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে, ২০২৩ সালের জানুয়ারিতে শেষ হবে।

এদিকে আয়োজক দেশ হওয়ায় ভারতকে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে বাছাই পর্বের ম্যাচ খেলতে হচ্ছে না। ১২টি দেশের এ প্রতিযোগিতায় তিনটি করে মোট চারটি গ্রুপে ভাগ করা হবে।

এর আগে ১৯৮০ সালে প্রথমবারের মতো নারীদের ফুটবল এশিয়া কাপ ভারতের কেরালা কোঝিকোড়ে অনুষ্ঠিত হয়েছিল। এবার দ্বিতীয়বারের মতো ভারতে বসছে যাচ্ছে ফুটবলে নারীদের এশিয়া কাপের আসর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুত

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

কাতার বিশ্বকাপেই ৪৮ দল

অবসর নিয়ে বিসিবির চাপে অসন্তুষ্ট মাশরাফি

অবসর নিয়ে বিসিবির চাপে অসন্তুষ্ট মাশরাফি

অর্থ আর স্বাস্থ্যের লড়াইয়ে মাঠে ফিরছে ফুটবল

অর্থ আর স্বাস্থ্যের লড়াইয়ে মাঠে ফিরছে ফুটবল