এমন কাজও করতে পারেন মাশরাফি! (ভিডিও)

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯
এমন কাজও করতে পারেন মাশরাফি! (ভিডিও)

ছবি: ফেসবুক

মাশরাফি বিন মুর্তজা এখন শুধু বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কই নন, তিনি একজন সাংসদও বটে। তবে এই সাদাসিধে মানুষটি কতটা ভালো হলে এমন কাজ করতে পারেন তা হয়তো ধারনা করাই কঠিন।

ঘটনাটি ঘটে ১৯ সেকেন্ডের একটি ভিডিওতে। সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। সেখানে দেখা যাচ্ছে, রংপুর রাইডার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফদের বহন করা বাস থেকে একে একে নেমে আসছেন খেলোয়াড় ও কর্মকর্তারা। বাস থেকে নামার সময় পাদানিতে রাখা লাল রঙের ‘পাপোশটা’ বারবার সরে যাচ্ছিল। কয়েকজন নামার পরই দরজায় দেখা যায় মাশরাফি বিন মুর্তজাকে।

রংপুর রাইডার্সের এই অধিনায়কও নামার সময় পাপোশটা বেশখানিকটা সরেছিল। ওই সময় মাশরাফি বুঝতে পেরেছিলেন, এতে হোঁচট খেয়ে যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে। তাই পা দিয়েই সেটা একবার ঠিক করার চেষ্টা করেন। তাতেও কাজ না হলে কাঁধে ব্যাগ বহন করা মাশরাফি হাত দিয়েই ঠিক করেন সেটা।

আর এর মধ্য দিয়ে মাশরাফি পরিচয় দিলেন দায়িত্বশীলতার। এমন একটি ভিডিও ভাইরাল হওয়ার পর প্রসংশায় ভাসছেন ম্যাশ। কাজ টি হয়তো সামান্য তবে একজন ক্রিকটে ও সাংসদের কাছে এমন দায়িত্বশীল কর্যকান্ড কখনো দেখা যায়না।

এদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসর জমে উঠেছে। ঢাকা ও ‍সিলেট পর্বে রানের খরা দেখা দিলেও চট্টগ্রামে প্রতিটি ম্যাচ হচ্ছে শ্বাসরুদ্ধকর। সোমবার (২৮ জানুয়ারি) তেমনি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে মাশরাফির রংপুর রাইডার্স ও সাকিবের ঢাকা ডাইনামাইটস।

একদিন বিরতি দিয়ে চট্টগ্রামে শুরু হওয়া সোমবার দিনের দ্বিতীয় ম্যাচ হবে শেয়ানে শেয়ানে লড়াই। মাশরাফির রংপুর রাইডার্স -সাকিবের ঢাকা ডাইনামাইটসের ম্যাচটি শুরু হবে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিপিএলে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে ঢাকা। আট ম্যাচের পাঁচটিতে জিতেছে তারা। আর রংপুর আছে তৃতীয় স্থানে। ৯ ম্যাচের পাঁচটিতে জিতেছে তারা।

দ্বিতীয় স্থানে থাকা ঢাকা পর পর হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া। শুধু তাই নয়, লম্বা সময় ধরে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা ঢাকা চিটাগংয়ের কাছে সমর্পণ করে হারাতে হয়েছে শীর্ষে থাকার মুকুট। সেদিকেও কষ্ট রয়েছে সাকিবদের।

অপরদিকে, দুর্দান্ত সময় পার করা রংপুরের লক্ষ্য থাকবে জয় তুলে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ওঠা। ফুরফুরে মেজারে থাকা রংপুর গত ম্যাচে চিটাগংকে ৭২ রানে হারিয়েছে। শুধু তাই নয়, সেই ম্যাচে রংপুর দলীয় ২৩৯ তুলে। যা বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রান। সেই ম্যাচে ছিল আরও চমক। টি-২০তে এক ইনিংসে দুই শতক তুলে নিয়েছে রংপুরের লেক্স হেলস ও রাইলি রুশো।

 

 

ভিডিও:


শেয়ার করুন :


আরও পড়ুন

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি মাশরাফি-সাকিব

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি মাশরাফি-সাকিব

মাশরাফির পক্ষে হিরো আলম

মাশরাফির পক্ষে হিরো আলম

বিপিএলের চেয়ে আন্তর্জাতিক ম্যাচ মাশরাফির কাছে গুরুত্বপূর্ণ

বিপিএলের চেয়ে আন্তর্জাতিক ম্যাচ মাশরাফির কাছে গুরুত্বপূর্ণ

মাশরাফির এ দু’য়ের রহস্য কি?

মাশরাফির এ দু’য়ের রহস্য কি?