ফিরছেন অস্ট্রেলিয়ান ওপেনে, জকোভিচের চাওয়া মাত্র দুটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০২২
ফিরছেন অস্ট্রেলিয়ান ওপেনে, জকোভিচের চাওয়া মাত্র দুটি

ভ্যাকসিন নাটকীয়তায় গত বছর অস্ট্রেলিয়ায় পৌঁছেও কোর্টে না নেমে দেশে ফিরেছিলেন তৎকালীন নাম্বার ওয়ান টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ। তবে সব কিছুকে পিছনে ফেলে আবারও অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি। শুধু তাই নয়, ২০২২ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়ে ভক্ত-সমর্থকদের কাছ থেকে উষ্ণ অভ্যর্থনা আশা করছেন জকোভিচ।

মেলবোর্ন পার্কে ৯ বারের চ্যাম্পিয়ন জকোভিচ ২০২২ মৌসুমে প্রথম গ্র্যান্ড স্ল্যামেই খেলতে ব্যর্থ হয়েছিলেন। ভ্যাকসিন নিতে অপরাগতা জানানোয় তার অস্ট্রেলিয়ান ভিসা পর্যন্ত বাতিল করা হয়। তবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে থাকা জকোভিচ আবারও খেলার সুযোগ পেয়ে ক্যারিয়ারে সর্বোচ্চ ১০ম বারের মতো বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের সুযোগ আর হাতছাড়া করতে চান না।

রাফায়েল নাদালর সাথে সর্বোচ্চ ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডও স্পর্শ করবেন তিনি। দুবাইয়ে ওয়ার্ল্ড টেনিস লিগ খেলতে এসে সাংবাদিকদের কাছে জকোভিচ জানান, তিনি সব সময়ই সেরা ফর্মে খেলতে ভালোবাসেন। তবে সম কিছুই এখন সময়ের উপর ছেড়ে দিচ্ছেন।

জকোভিচ বলেন, “আমি সব সময়ই সেরা ফর্মে খেলতে ভালোবাসি, দেখা যাক কী হয়। অস্ট্রেলিয়ায় দীর্ঘদিন ধরেই নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছি, সে জন্য আমি সৌভাগ্যবান। এখানে খেলতে আমি ভালোবাসি। এ বছরের শুরুতে যা হয়েছিল আশা করছি সব ভুলে মেলবোর্নে আমি আবারও সকলের ভালোবাসা আদায় করতে পারবো। একই সাথে আমি যাতে ভালো টেনিস উপহার দিতে পারি সে জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।”

ভ্যাকসিন জটিলতায় এ বছর অস্ট্রেলিয়ান ওপেন ছাড়াও ইউএস ওপেনেও খেলতে পারেননি ৩৫ বছর বয়সী জকোভিচ। যদিও ২০২২ সালটা তিনি দুর্দান্তভাবেই শেষ করেছেন। তেল আবিব, আস্তানা ও তুরিনে এটিপি শিরোপাসহ প্যারিস মাস্টার্সে ফাইনালে খেলেছেন। এছাড়াও রোম ও উইম্বলডনে শিরোপা জিতেছেন। পুরো মৌসুমে তার জয়-পরাজয়ের অনুপাত ছিল ৪২:৭।

বয়স ৪০ বছর বয়স পর্যন্ত খেলা চালিয়ে যেতে চান বলে এর আগে ইঙ্গিত দিয়েছিলেন এ সার্বিয়ান তারকা। এখনো সেটাই অনুভব করেন কি-না এমন প্রশ্নের উত্তরে জকোভিচ বলেন, “যতদিন সম্ভব আমি খেলা চালিয়ে যেতে চাই। তবে এ ব্যাপারে আসলে কোন সংখ্যা আমার মাথায় নেই।”

তিনি আরও বলেন, “এখন পর্যন্ত যেভাবে চলছে সেটা খুবই ভালো। এখানে কোন ধরনের অভিযোগ নেই। সে কারণেই এ পর্যায় যতদিন ফর্ম থাকবে ততদিন খেলা চালিয়ে যাব।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কোচ ফিসেটের সাথে সম্পর্ক ছেদের ঘোষণা নাওমি ওসাকার

কোচ ফিসেটের সাথে সম্পর্ক ছেদের ঘোষণা নাওমি ওসাকার

২০২৩ অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আশাবাদী জোকোভিচ

২০২৩ অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আশাবাদী জোকোভিচ

লাল মাটির রাজা নাদাল

লাল মাটির রাজা নাদাল

৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি

৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি