ইতিহাস গড়া জার্সি নিলামে বিক্রি করতে চান বাবু

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২৩ এপ্রিল ২০২০
ইতিহাস গড়া জার্সি নিলামে বিক্রি করতে চান বাবু

সাতক্ষীরার কৃতি সন্তান সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু করোনাভাইরাসে আক্রান্তদের সহায়তায় নিজের ইতিহাস গড়া জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন। এছাড়া ভাড়াটিয়াদের কাছে থেকে করোনভাইরাসে মধ্যে ভাড়াও নিচ্ছেন না তিনি।

প্রত্যেক ক্রীড়াবিদের ক্যারিয়ারে কিছু স্মরণীয় মুহূর্ত থাকে। তৈয়ব হাসান বাবু ২০১৩ সালে নেপালের কাঠমন্ডুতে দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচ পরিচালনা করেন। সে ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়ে আফগানিস্তান চ্যাম্পিয়ন হয়। ওই ম্যাচে যে জার্সি পরে খেলা পরিচালনা করেছিলেন তৈয়ব হাসান সেটিই নিলামে তোলার ইচ্ছা প্রকাশ করেছেন।

তৈয়ব হাসান বাবু বলেন, ‘আমি হয়তো কোনো ক্রীড়াবিদ নই। নামী দামিও কেউ নই। কিন্তু তারপর ভেবেছি এ সময়ে মানুষের জন্য কিছু করা উচিত। আমার সামান্য আর্থিক অনুদানে যদি একটি মানুষও উপকৃত হয় সেটিই হবে আমার স্বার্থকতা। তাই সাফ ফাইনালের জার্সিটি নিলামে তুলবো। সেটা থেকে প্রাপ্ত অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের দেব।’
sportsmail24
এদিকে তৈয়ব হাসান বাবু করোনার কারণে ভাড়াটিয়াদের কাছ থেকে বাসা ভাড়াও নিচ্ছেন না। টিন শেডের বাড়ি থেকে চলতি এপ্রিল মাস থেকে ভাড়া নিচ্ছেন না তিনি।

তৈয়ব হাসান বাবু দখলে রয়েছে বাংলাদেশে কোনো রেফারি হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার রেকর্ড। টানা ১০ বছর এএফসির এলিট প্যানেলে ছিলেন তিনি। ছিলেন এশিয়ার সেরা ২৫ রেফারির তালিকায়।

১৯৯৯-২০১৬ পর্যন্ত আন্তর্জাতিক রেফারি ছিলেন। দীর্ঘ ১৮ বছরে ১শ’র বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন। বিশ্বকাপ বাছাই, অলিম্পিক বাছাই, এএফসি চ্যাম্পিয়নস লিগ, এএফসি কাপ, দুটি এশিয়ান গেমস, এএফসি বিভিন্ন টুর্নামেন্টের ফাইনাল রাউন্ড, সাফ, সাফ গেমসসহ অনেক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা আছে বাংলাদেশি এ রেফারির।

এস এম হাবিবুল হাসান/সাতক্ষীরা

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

জন্ম নেওয়া হাসপাতালে ৫ লাখ পাউন্ড দিলেন বেল

জন্ম নেওয়া হাসপাতালে ৫ লাখ পাউন্ড দিলেন বেল

জীবনের আসল খেলা এখন : মাশরাফি

জীবনের আসল খেলা এখন : মাশরাফি

জন্মদিন পালন না করার সিদ্ধান্ত শচীনের

জন্মদিন পালন না করার সিদ্ধান্ত শচীনের