বিশ্বকাপ স্থগিত, আইপিএল নিয়ে ব্যস্ত ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ২১ জুলাই ২০২০
বিশ্বকাপ স্থগিত, আইপিএল নিয়ে ব্যস্ত ভারত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস কেঁড়ে নিয়েছে অনেক কিছু, স্তব্ধ করে দিয়েছে ক্রীড়াঙ্গন। প্রাণঘাতি এ ভাইরাসে সর্বশেষ স্থগিত হয়ে গেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতে ব্যস্ততা বাড়িয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কার্যক্রম।

করোনার মাঝে অন্যান্য দেশের ন্যায় ভারতেও দীর্ঘ চার মাস ধরে বন্ধ রয়েছে ক্রিকেটীয় ইভেন্ট। এর মাঝেও ভারত বার বার প্রত্যাশা করছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের। কারণ, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্বব্যাপী শঙ্কার মাঝে চলতি বছর আইপিএল অনুষ্ঠিত না হলে প্রায় ৪ হাজার কোটি রুপি হবে বিসিসিআই’র।

সবশেষ ভারতের প্রত্যাশায় সত্যি হয়েছে। করোনার কারণে চলতি বছর আর টি-টোয়েন্টে বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে না। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের ঘোষণার পরই আইপিএল নিয়ে মাঠে নেমে পড়েছে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, করোনা সংক্রামণ নিয়ন্ত্রণে না আসায় দেশের মাটিতে এবারের আইপিএল আয়োজন সম্ভব নয়। ফলে বিদেশের মাঠই এখন ভরসা। সেই অনুযায়ী ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরশাহির কর্তাদের সঙ্গে কথাবার্তা শুরু হয়েছে ভারত।

মহামারির মাঝে আইপিএল আয়োজনের দৌড়ে আমিরশাহিই বর্তমানে ফেভারিট। বিশেষ করে আইপিএল আয়োজনের অভিজ্ঞতাও রয়েছে। একই সঙ্গে শ্রীলঙ্কাকেও হাতে রাখা হয়েছে। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের সেপ্টেম্বরের শেষের দিকে মাঠে গড়াতে পারে আইপিএল যজ্ঞ।

আমিরশাহি কর্তারা জানিয়েছেন, দুবাই, আবুধাবি এবং শারজায় আইপিএলের ম্যাচ আয়োজন করতে চান তারা। আইপএলে অংশ নেওয়া আট দলের ক্রিকেটারেরা থাকবেন দুবাইয়ে। প্রত্যেক দলকে আলাদা হোটেলে রাখার ব্যবস্থা করা হবে। দুবাই থেকে আবুধাবি বা শারজায় সড়ক পথেই যাওয়া সম্ভব। ফলে বিমানবন্দরে যাওয়ার ঝক্কিও থাকবে না।

এছাড়া প্রাণঘাতি ভাইরাসের মাঝে সম্পূর্ণ দর্শকশূন্য মাঠে খেলার কথা থাকলেও বিকল্পও ভাবছে আমিরশাহি কর্তারা। সেখানে করোনার প্রভাব না থাকায় ২০ শতাংশ দর্শক রাখার চিন্তাও করছে তারা। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এমন ঈঙ্গিত দিয়েছেন।

বিসিসিআইয়ের বরাত দিয়ে সংবাদ মাধ্যমগুলো জানানো হয়, মোটামুটিভাবে সবকিছুই ঠিক হয়েছে। নতুন করে আর কোন সমস্যা সৃষ্টি না হলে সেপ্টেম্বরের শেষ দিকে শনি বা রোববার শুরু হবে আইপিএলের আসর। তবে সঠিক তারিখ জানানো হয়নি। এছাড়া দিনে দুটি করে ম্যাচ বাড়িয়ে নভেম্বরে শেষ করা হবে আইপিএলের আসর।

বিশ্বকাপ স্থগিত হওয়ার পর এখন দু’তিন দিনের মধ্যে আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক ডেকে ভারতীয় ক্রিকেট বোর্ড এসব বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিসিআইকে ৪৮০০ কোটি রুপি জরিমানা

বিসিসিআইকে ৪৮০০ কোটি রুপি জরিমানা

আইপিএল থেকে চীনা স্পন্সর বাতিলের দাবি ফ্র্যাঞ্চইজি মালিকের

আইপিএল থেকে চীনা স্পন্সর বাতিলের দাবি ফ্র্যাঞ্চইজি মালিকের

ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ

ডি ভিলিয়ার্সের চোখে আইপিএলের সর্বকালের সেরা একাদশ

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম

যেভাবে শুরু হয় আইপিএলের খেলোয়াড় নিলাম