আইপিএলে করোনার থাবা, চিন্তিত বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৪ এএম, ০৪ এপ্রিল ২০২১
আইপিএলে করোনার থাবা, চিন্তিত বিসিসিআই

৯ এপ্রিল (শুক্রবার) থেকে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। তবে আসর শুরুর আগেই থাবা পড়েছে করোনার। চেন্নাইয়ে প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগেই মুম্বইয়ের ওয়াংখেড়েতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ মাঠকর্মী। যা চিন্তায় ফেললো ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)।

চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের ম্যাচ রয়েছে ওয়াংখেড়েতে। ১০ এপ্রিল সেই ম্যাচ দিয়েই মুম্বাইয়ে আইপিএলের পথচলা শুরু হবে। ২৫ এপ্রিল পর্যন্ত সেখানে খেলা রয়েছে। মাঠে দর্শক ঢুকতে দেওয়া হবে না তা আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই।

মহারাষ্ট্রে করোনা যে হারে বাড়ছে তাতে আশঙ্কা তৈরি হয়েছে সেখানকার সুরক্ষা ব্যবস্থা নিয়ে। বেশির ভাগ মাঠকর্মী ট্রেনে যাতায়াত করেন। সেখান থেকেই করোনা সংক্রমণ হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন বাকি কর্মীদের স্টেডিয়ামেই থাকার ব্যবস্থা করছে। এক সদস্য জানিয়েছেন, ‘মাঠকর্মীদের জন্য আমরা বিশেষ ব্যবস্থা করছি। স্টেডিয়ামে থাকার মতো অনেক জায়গা আছে, যেখানে তাদের রাখা যেতে পারে।’

গত বছর দেশের বাইরে অনুষ্ঠিত হলেও এবার দেশেই করতে চাচ্ছে বিসিসিআই। সেই অনুযায়ী সূচিও প্রকাশসহ যাবতীয় প্রস্তুতিও নিয়ে রেখেছে সংশ্লিষ্টরা। তবে টুর্নামেন্ট শুরু আগে করোনা আক্রান্তের এমন খবরে বেশ চিন্তিত বিসিসিআই।

আইপিএলের এক কর্মকর্তা বলেছেন, টুর্নামেন্ট শুরুর আগে যখন আপনি এ জাতীয় খবর শুনবেন, তখন আপনি কিছুটা উদ্বিগ্ন হবেন। আমরা সকলেই মূল প্রোটোকল অনুসরণ করে চলেছি। তবে স্পষ্টতই, যখন এ জাতীয় কোনো খবর আসে তখন তা আমাদেরকে কিছুটা সতর্ক করে দেয়। আমরা যতটা সম্ভব কড়া নিয়মনীতি বজায় রাখার চেষ্টা করছি।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

আকাশ চোপড়ার সেরা একাদশে নেই সাকিব

আকাশ চোপড়ার সেরা একাদশে নেই সাকিব

ক্যারিয়ারের ‘শেষ’ আইপিএল খেলতে যাচ্ছেন যারা

ক্যারিয়ারের ‘শেষ’ আইপিএল খেলতে যাচ্ছেন যারা

সব কিছুর জন্য তৈরি সাকিব

সব কিছুর জন্য তৈরি সাকিব