কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৩ এএম, ১৫ এপ্রিল ২০২১
কলকাতার হতাশাজনক পারফরমেন্সে ক্ষমা চেয়েছেন শাহরুখ

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ার্সের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের অতীত রেকর্ডও ভালো ছিল না। তবে ১৪তম আসরে প্রথম দেখায় জয়ের সুযোগ পেয়েও বঞ্চিত হয়েছে কলকাতা। বল হাতে মুম্বাইকে আটকাতে পারলেও ব্যাট হাতে লক্ষ্য টপকাতে পারেনি সাকিবরা। জয়ের কাছে গিয়েও ১০ রানের হতাশাজনক পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে কলকাতার।

জয়ের ১৫৩ রানের টার্গেট পেয়েছিল কলকাতা। আইপিএলের ম্যাচে যেখানে চার-ছক্কা ফুলঝুড়ি, সেখানে এমন লক্ষ্য জয়ের জন্য মামুলি ব্যাপার হওয়ারই কথা। তবে তা হয়নি, হয়েছে উল্টোটা।

রান তাড়া করতে নেমে ৭২ রানের উদ্বোধনী জুটি (৮.৫ ওভার) পায় কলকাতা। ওপেনার শুভমান গিল ৩৩ রানে চলে গেলেও অন্যপ্রান্তে রানের চাকা ঘুরিয়ে গেছেন আরেক ওপেনার নীতিশ রানা।

১৫তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৫৭ রানে যখন নীতিশ রানা সাজঘরে ফিরেন, তখন কলকাতার দলীয় রান ১২২। জয়ের জন্য বাকি ৩০ বলে কলকাতার প্রয়োজন ছিল মাত্র ৩১ রান। সেটিও নিতে পারেননি সাকিব-রাসেলরা।

নীতিশ রানা চলে গেলে চতুর্থ উইকেট হারায় কলকাতা। হাতে ছয় উইকেট নিয়ে ক্রিজে ছিলেন দীনেশ কার্তিক এবং সাকিব আল হাসান। তারা দু'জন তখন ক্রিজে সাজঘরে তখন তৈরি আন্দ্রে রাসেলও।

তবে দীনেশ-সাকিবকে নিয়েই জয়ের স্বপ্ন বুনছিল কলকাতার সমর্থকরা। ৩০ বলে ৩১ রানের লক্ষ্যটাও খুব বেশি কঠিন হবে বলে মনে হচ্ছিল না। তবে হঠাৎই ছন্দপতন। ক্রুনাল পান্ডিয়া নিজের চতুর্থ ওভারে তুলে নেন সাকিবকে। ঘুরে বিপরীত দিকে ছক্কা হাঁকাতে গেয়ে ক্যাচবন্দি হন সাকিব। দলের মূল্যবান মুহূর্তে ৯ বলে ৯ রান করে ফিরেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার।

মুম্বাইয়ের বিপক্ষে হতাশাজনক পারফরমেন্সের জন্য ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান.... #KKR #IPLt20

Posted by Sportsmail24.com on Tuesday, April 13, 2021

সাকিবের পর আন্দ্রে রাসেলও হতাশ করেন। ১৫ বলে মাত্র ৯ রান করে তিনিও ফিরেন সাজঘরে। অন্যপ্রান্তে দীনেশ কার্তিক ১১ বলে ৮ রানে অপরাজিত থাকলেও হারের স্বাদ থেকে নিজেদের বঞ্চিত করতে পারেনি।

ট্রেন্ট বোল্টের শেষ ওভারে জয়ের জন্য কলকাতার লক্ষ্য দাঁড়ায় ১৫ রান। যার মধ্যে মাত্র চার রান সংগ্রহ করে নাইটাররা। ১৪২ রান থেমে যায় কলকাতার ইনিংস।

এ ম্যাচ জয়ের মধ্য দিয়ে কলকাতার বিরুদ্ধে আইপিএল ইতিহাসে ২২তম ম্যাচ জিতে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। যার মধ্যে সর্বশেষ ১০ বারের দেখায় ১০বার মুম্বাইয়ের কাছে হারলো কলকাতা।

কলকাতা নাইট রাইডার্সের এমন হাতাশাজনক পরাজয়ের জন্য ভক্তকূরের কাছে ক্ষমা চেয়েছেন কেকেআর মালিক শাহরুখ খান। বলিউড বাদশা নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লিখেন, ‌‘কেকেআর দলের পক্ষ থেকে সকল ভক্তদের কাছে ক্ষমা চাইছি। খুবই হতাশাজনক একটা পারফরম্যান্স।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হতে বললেন মরগান

ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হতে বললেন মরগান

সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা

সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা

হায়দরাবাদকে হারিয়ে জয়ে শুরু সাকিবের কলকাতার

হায়দরাবাদকে হারিয়ে জয়ে শুরু সাকিবের কলকাতার

সাকিব কলকাতার সম্পদ : মরগান

সাকিব কলকাতার সম্পদ : মরগান