× Advertisement

মোস্তাফিজদের জয় ও মুম্বাইয়ের হারে জমে গেছে প্লে-অফের লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৭ এএম, ০৩ অক্টোবর ২০২১
মোস্তাফিজদের জয় ও মুম্বাইয়ের হারে জমে গেছে প্লে-অফের লড়াই

আইপিএলের চলমান আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের সামনে সুযোগ ছিল অন্য কারো দিকে তাকিয়ে না থেকে নিজেদের পারফর্ম্যান্সেই প্লে-অফ নিশ্চিত করা। তবে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে অঙ্কটা জটিল করে তুলেছেন রোহিত শর্মারা। একইভাবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দিয়ে আইপিএলের প্লে-অফের লড়াই জমিয়ে দিয়েছে মোস্তাফিজদের রাজস্থান রয়্যালস।

শনিবার (২ অক্টোবর) আইপিএলের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আসরের ৪৬তম ম্যাচে সারজায় অনুষ্ঠিত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটাল্স। অন্যদিকে, আবু ধাবিতে চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

সংযুক্ত আবু ধাবিতে অনুষ্ঠিত আইপিএলের চলমান আসনে চেন্নাই ও দিল্লি ইতিমধ্যেই প্লে-অফে খেলা নিশ্চিত করেছে। ১২ ম্যাচ করে খেলে সমান ৯টি করে জয় নিয়ে সমান সংখ্যক ১৮ পয়েন্ট অর্জন করেছে তারা। তবে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই।

শেষ চারের টিকিট নিশ্চিত করতে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (আরসিবি) আর একটি ম্যাচ জিতলেই হবে। এমনকি না জিতেও আরসিবির প্লে-অফে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া প্লে-অফের লড়াইয়ের জন্য আরও চারটি দল লড়াইয়ে ঠিকে রয়েছে।

প্লে-অফের চতুর্থ দলের টিকিটের জন্য লড়াইয়ে ঠিকে থাকা বাকি চারদল হলো- কলকাতা, পঞ্জাব, রাজস্থান ও মুম্বইয়। চার দলই ১২টি করে ম্যাচ খেলে সমান ১০ পয়েন্ট করে সংগ্রহ করেছে। এখন শেষ দুই রাউন্ডের ম্যাচে যারা বাজিমাত করবে তারাই প্লে-অফে পৌঁছে যাবে।

১৪তম আইপিএলের পয়েন্ট টেবিল (৪৭তম ম্যাচ শেষে)

চেন্নাই সুপার কিংস
১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ টেবিলের শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস। চেন্নাই প্রথম দল হিসেবে প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে বেশ আগেই। চেন্নাইয়ের নেট রান-রেট +০.৮২৯।

দিল্লি ক্যাপিটালস
চেন্নাইয়ের সমান ১২ ম্যাচ খেলে সমান ১৮ পয়েন্ট নিয়ে রান-রেটে পিছিয়ে থেকে দুই নম্বরে রয়েছে দিল্লি। অবশ্য তারাও দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট ইতিমধ্যেই নিশ্চিত করেছে। দিল্লির নেট রান-রেট +০.৫৫১।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
নিজেদের ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ব্যাঙ্গালোর। তাদের নেট রান-রেট -০.২০০।

কলকাতা নাইট রাইডার্স
আবু ধাবি পর্বে এখন পর্যন্ত একাদশে জায়গা না সাকিব আল হাসানের দল কলকাতা এখন পর্যন্ত ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে। প্লে-অফ নিশ্চিত না কলকাতার নেট রান-রেট +০.৩০২।

পঞ্জাব কিংস
নিজেতের খেলা ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে পঞ্জাব। তাদের নেট রান-রেট -০.২৩৬।

রাজস্থান রয়্যালস
কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এসেছে। টানা হারের মধ্যে থাকা রাজস্থানের নেট রান-রেট -০.৩৩৭।

মুম্বাই ইন্ডিয়ান্স
নিজেদের ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে মেনে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। চলমান আসরে তাদের নেট রান-রেট -০.৪৫৩।

সানরাইজার্স হায়দরাবাদ
আসরে নিজেদের ১১ ম্যাচে মাত্র দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তলানির আট নম্বরে রয়েছে হায়দরাবাদ। তাদের নেট রান-রেট -০.৪৯০।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মোস্তাফিজের বাজে দিনে দলের দুর্দান্ত জয়, সেঞ্চুরিতেও হতাশ রুতুরাজ

মোস্তাফিজের বাজে দিনে দলের দুর্দান্ত জয়, সেঞ্চুরিতেও হতাশ রুতুরাজ

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

অধিনায়কের পাশাপাশি জরিমানা গুনলেন মোস্তাফিজও

অধিনায়কের পাশাপাশি জরিমানা গুনলেন মোস্তাফিজও