আইপিএল রেকর্ডে শচীনের পাশে ঋতুরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫০ পিএম, ০২ মে ২০২২
আইপিএল রেকর্ডে শচীনের পাশে ঋতুরাজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শচীন টেন্ডুলকারের পাশে বসললেন চেন্নাই সুপার কিংসের ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়। আইপিএলে দ্রুততম হাজার রানের রেকর্ডে কিংবদন্তি এই ক্রিকেটারকে ছুঁয়েছেন এই তরুণ ব্যাটার।

রোববার (১ মে) সানরাইজার্সের হায়দরাবাদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হন চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভিড কনওয়ে। দুই ওপেনারের তান্ডবে কোনঠাসা হয়ে পড়ে সাইনরাইজার্স হায়দরাবাদ।

সেঞ্চুরি থেকে এক রান দূরে আউট হলেও এ দিন দারুণ এক আইপিএল রেকর্ডে সর্বকালের অন্যতম সেরা ব্যাটার শচীন টেন্ডুলকারকে স্পর্শ করেন ঋতুরাজ। আইপিএলে ৩১ ইনিংসে দুইজনেই আইপিএলে করেছেন হাজার রান।

এর আগে শচীনের এই রেকর্ড ভেঙে নিজের নামে লিখিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন ঋতুরাজ। হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচের আগে দুই ইনিংসে ৫৩ রান প্রয়োজন ছিল ঋতুরাজের সামনে। তবে ওই দুই ইনিংসে ৫৩ রান করে শচীনের রেকর্ড ভেঙে নিজের নাম না লেখাতে পারলেও এই ম্যাচে ৯৯ রান করার পথে হাজার রান পূরণ করে শচীনের পাশেই বসলেন তিনি।

শচীন টেন্ডুলকার ও ঋতুরাজের পরের অবস্থানগুলোতে আছেন যথাক্রমে সুরেশ রায়না (৩৪ ইনিংস), ঋষভ পন্থ (৩৫ ইনিংস) এবং দেবদূত পাদিক্কাল (৩৫ ইনিংস)।

আইপিএলে এবারের সময়টা মোটেও ভালো কাটছে না চেন্নাই সুপার কিংসের। অধিনায়কত্ব বদলে এবার রবীন্দ্র জাদেজার অধীনে টুর্নামেন্ট শুরু করেছিল চেন্নাই। তবে এই ম্যাচ দিয়েই আবার অধিনায়কের দায়িত্বে ফিরেছেন মহেন্দ্র সিং ধোনি।

চলতি আসরে ৯ ম্যাচ খেলে মাত্র ৩টি ম্যাচে জয় পাওয়া চেন্নাইয়ের জায়গা হয়েছে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। সমান ৯টি ম্যাচ খেলে ১টি জয় নিয়ে তলানিতে মুম্বাই ইন্ডিয়ানস। প্রথমবারের মতো অংশ নেওয়া গুজরাট টাইটান্স ৯ ম্যাচের ৮টিতে জয় নিয়ে শীর্ষে রয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

জাদেজার অনুরোধে চেন্নাইয়ের অধিনায়কত্বে ধোনি

জাদেজার অনুরোধে চেন্নাইয়ের অধিনায়কত্বে ধোনি

অধিনায়ক হিসেবে আমি এখনো শিখছি: জাদেজা

অধিনায়ক হিসেবে আমি এখনো শিখছি: জাদেজা

ধোনির  ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান

ধোনির ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান

মালিঙ্গাকে টপকে আইপিএলের সেরা উইকেট শিকারী ব্রাভো

মালিঙ্গাকে টপকে আইপিএলের সেরা উইকেট শিকারী ব্রাভো