শঙ্কায় শ্রীলঙ্কা সফর, পিছিয়ে যাচ্ছে টাইগারদের অনুশীলন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৬ এএম, ১৩ জুন ২০২০
শঙ্কায় শ্রীলঙ্কা সফর, পিছিয়ে যাচ্ছে টাইগারদের অনুশীলন

ফাইল ছবি

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ কিছুটা কমে আসায় বেশ কিছু ক্রিকেটীয় দেশ তাদের খেলোয়াড়দের মাঠের অনুশীলনে ফিরিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সেই পরিকল্পনায় এগিয়ে যাচ্ছিল। তবে শেষ মুহূর্তে ভারতের শ্রীলঙ্কা সফর স্থগিত এবং দেশের মাঝে করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় আপতত কিছুটা পিছনে হাঁটছে বাংলাদেশ।

চলতি মাসের শেষের দিকে তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়া কথা ছিল ভারতীয় ক্রিকেট দলের। প্রথমে যেতে রাজি হলেও শেষ পর্যন্ত সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ভারতের সফর শেষে টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। তবে ভারতের সফর স্থগিত হওয়ায় বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা আরও বেড়ে গেছে।

এদিকে শ্রীলঙ্কা সফর সম্ভাব্য ধরে নিয়ে চলতি মাসেই মাঠের অনুশীলনে ফেরার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। মোট ৩৭ জন ক্রিকেটার নিয়ে তিন ভাগে এ অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনাও করেছে বিসিবি। তবে সেটিও এখন পিছিয়ে যাচ্ছে।

অনুশীলন পিছিয়ে যাওয়ার কারণ হিসেবে জানা গেছে, ভারতের শ্রীলঙ্কা সফর স্থগিতে বাংলাদেশের সফর নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। এছাড়া বাংলাদেশের করোনা পরিস্থিতিও এখনো নিয়ন্ত্রণের বাইরে রয়েছে। দেশের করোনা সংক্রমণ যেভাবে মহামারী আকার ধারণ করেছে তাতে বাসা থেকে বের হওয়াকে ঝুঁকি হিসেবে দেখা হচ্ছে। সেখানে ক্রিকেটারদের মাঠে ফিরিয়ে অনুশীলন করানো আরও বেশি ঝুঁকিপূর্ণ।

শ্রীলঙ্কা টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল গেলেও সেটি জুলাইয়ের তৃতীয় সপ্তাহের দিকে। সে হিসেবে এখনো প্রায় এক মাসেরও বেশি সময় হাতে রয়েছে। সেক্ষেত্রে আরও একটু দেখেশুনেই অনুশীলনের সিদ্ধান্ত নিয়ে চাচ্ছে বিসিবি। অন্যদিকে শ্রীলঙ্কা সফর বাতিল হলে টাইগারদের মাঠে ফেরার সময় আরও লম্বা হতে পারে।

টাইগারদের মাঠের অনুশীলনে ফেরার বিষয় বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন সংবাদ মাধ্যমে জানিয়েছেন, দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে খেলোয়াড়দের মাঠে ফেরানো উচ্চ ঝুঁকি। সেক্ষেত্রে চলতি মাসে (জুন) অনুশীলন শুরু করা সম্ভব হবে না।

তিনি বলেন, বর্তমানে করোনার যা অবস্থা, তাতে যত পরিকল্পনাই করা হোক না কেন, জুন মাসে জাতীয় দলের অনুশীলন করার প্রশ্নই আসে না। জুলাইয়ের প্রথম ভাগেও হয়তো সম্ভব হবে না। জুলাইয়ের মাঝামাঝি গিয়ে অবস্থা বুঝে চিন্তা-ভাবনা করা যাবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

শ্রীলঙ্কা সফরে সিনিয়র ক্রিকেটারদের ‘অনীহা’

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

নতুন নিয়মকে স্বাগত জানালেও বদলি নিয়ে দ্বিধা-দ্বন্দে মমিনুল

নতুন নিয়মকে স্বাগত জানালেও বদলি নিয়ে দ্বিধা-দ্বন্দে মমিনুল

বাংলাদেশকে বাদ দিয়ে ভিন্ন পরিকল্পনা করছে শ্রীলঙ্কা

বাংলাদেশকে বাদ দিয়ে ভিন্ন পরিকল্পনা করছে শ্রীলঙ্কা