অনুশীলনে ফিরলো ইংল্যান্ড, নেই করোনা আক্রান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৫ জুন ২০২০
অনুশীলনে ফিরলো ইংল্যান্ড, নেই করোনা আক্রান্ত

দীর্ঘ তিন মাস আগে গোধুলি লগ্ন পেরিয়ে বিশ্বক্রিকেট প্রবেশ করেছিল সন্ধ্যার এক কালো আধাঁরে। যেখানে কেবলই শুধু কালো আর কালোর প্রতিচ্ছবি নিহিত৷ সময়ে পেরিয়েছে, ক্রমান্বয়ে সেই সন্ধ্যা, রাত পেরিয়ে প্রভাতের সূর্য উঁকি দিচ্ছে। প্রভাতের এই আলো যেন আনন্দের আর তৃপ্ততার।

দীর্ঘ তিন মাস আধাঁরে নিমজ্জিত থাকা ক্রিকেট আবারও ফিরছে তার আপন মহিমায়, আপন ঠিকানায়। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ‘রাইস দ্য ব্যাট’ সিরিজ দিয়ে ৮ জুলাই (বুধবার) থেকে মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।

তারই পরিকল্পনা হিসেবে ক্যারিবীয়ন দ্বীপপুঞ্জ ছেড়ে হোল্ডাররা পাড়ি জমিয়েছে ইংলিশ ভূখন্ডে। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে ইতোমধ্যে অনুশীলন ও অনুশীলন ম্যাচ খেলতে নেমেছে ক্যারিবিয়ানরা।

ঘরের মাঠে ক্যারিবিয়ানদের আতিথেয়তা দিতে সকল প্রকাশ প্রস্তুতি নিয়ে ফেলেছে ইংলিশরা। ক্যারিবিয়ানরা কয়েকদিন আগে অনুশীলনে ফিরলেও বুধবার (২৪ জুন) অনুশীলনে ফিরেছে ইংল্যান্ডের ক্রিকেটাররা। ইতোমধ্যে অনুশীলন ক্যাম্পের জন্য ৩০ সদস্যের দলের তালিকা প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

অনুশীলন ক্যাম্প শুরু আগে স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে সিরিজের সাথে সম্পৃক্ত ক্রিকেটার, কোচ, ম্যাচ অফিসিয়াল, সহায়তা কর্মী, ভেন্যু স্টাফ ও হোটেলকর্মীসহ মোট ৭০২ জনের করোনা পরীক্ষা করে ইসিবির মেডিকেল টিম। যেখানে ৭০২ জনেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

বুধবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবি জানায়, কোভিড-১৯ এর কারণে ৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বেশ কয়েকটি স্টোকহোল্ডারে গ্রুপে ভাগ করে এজ বোল ও ওল্ড ট্রাফোর্ডের বায়ো সুরক্ষিত স্থানে রাখা হয়েছিল। যেখানে খেলোয়াড়, সহায়তা কর্মী, ম্যাচ অফিসিয়াল, ইসিবি স্টাফ, ভেন্যু স্টাফ ও হোটেল কর্মীরা অন্তর্ভুক্ত ছিল। আমরা নিশ্চিত হতে পেরেছি যে, ৭০২ জনের প্রত্যেকের ফলাফল নেগেটিভ এসেছে।

৮ জুলাই সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরের দুই টেস্ট ১৬ ও ২৪ জুলাই হবে ম্যাচ ওল্ড ট্রার্ফোডে। সব টেস্টই হবে রুদ্ধদার স্টেডিয়াম ও জীবাণুমুক্ত পরিবেশে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

করোনা পজিটিভেও পাকিস্তান সিরিজ বাতিলের শঙ্কা নেই : ইংল্যান্ড

করোনা পজিটিভেও পাকিস্তান সিরিজ বাতিলের শঙ্কা নেই : ইংল্যান্ড

করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন

করোনা যোদ্ধাদের সম্মানে ইংল্যান্ড-উইন্ডিজ টেস্ট সিরিজের নাম পরিবর্তন

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি

ইংল্যান্ডকে পাকিস্তান পেসারের হুমকি