স্টোকসের কাছে আধিপত্য হারাল হোল্ডার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২১ জুলাই ২০২০
স্টোকসের কাছে আধিপত্য হারাল হোল্ডার

আইসিসির টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারকে পিছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডের হয়ে অ্যান্ড্রু ফ্লিনটফের পর প্রথম অলরাউন্ডার হিসেবে টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে জায়গা করে নিলেন স্টোকস।

করোনা পরবর্তী সময়ে মাঠে ফেরার আগে শীর্ষে ছিলেন জেসন হোল্ডার। টেস্ট সিরিজ শুরুর আগে ৪৪ রেটিংয়ে পিছিয়ে থেকে দুইয়ে ছিলেন স্টোকস। তবে সাউথ্যাম্পটন টেস্ট ও ম্যানচেস্টার টেস্টে দারুণ পারফরম্যান্স করায় হোল্ডারকে পিছনে ফেলেছেন তিনি। প্রথম টেস্টে ব্যাট হাতে ৮৯ রান ও ৬ উইকেট নেওয়ার পর ম্যানচেস্টারে করেছেন ২৫৪ রান আর বল হাতে নিয়েছেন ৩ উইকেট।

দুই টেস্ট মিলে এমন অবিস্মরণীয় পারফরম্যান্সে উন্নতি হয়েছে আইসিসির টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে। ৪৪ রেটিংয়ে পিছিয়ে থেকে সিরিজ শুরু করা স্টোকস এখন এগিয়ে আছেন ৩৮ রেটিংয়ে। স্টোকসের বর্তমান রেটিং ৪৯৭ আর হোল্ডারের ৪৫৯। টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ের তিনে ভারতের রবীন্দ্র জাদেজা আর চারে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

শুধু অলরাউন্ডার র‌্যাকিংয়েই না, উন্নতি হয়েছে টেস্টের ব্যাটিং র‌্যাকিংয়েও। ম্যানচেস্টার টেস্টে এক সেঞ্চুরি ও এক ফিফটিতে মার্নাস লাবুশেনকে টপকে তিনে উঠে এসেছেন স্টোকস। বর্তমানে তার রেটিং ৮২৭। এদিকে ৯১১ রেটিং নিয়ে শীর্ষে স্টিভেন স্মিথ আর ৮৮৬ রেটিং নিয়ে দুইয়ে বিরাট কোহলি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্থগিত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ

মনোবিদের ক্লাসে নারী ও যুব ক্রিকেটাররা

মনোবিদের ক্লাসে নারী ও যুব ক্রিকেটাররা

অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

অনুমতি পেয়ে অনুশীলনে ফিরলেন আর্চার

সিরিজ শুরুর আগেই ছিটকে গেলেন খুশদিল

সিরিজ শুরুর আগেই ছিটকে গেলেন খুশদিল