প্রটোকল ভাঙায় বর্ণবাদের ‘শিকার’ হয়েছেন আর্চার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২২ জুলাই ২০২০
প্রটোকল ভাঙায় বর্ণবাদের ‘শিকার’ হয়েছেন আর্চার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরুর আগে করোনার জৈব সুরক্ষা নিয়ম ভাঙায় দল থেকে বাদ পড়েন কোয়ারেন্টােইনে ছিলেন ইংল্যান্ডের ডান’হাতি পেসার জোফরা আর্চার। বাদ পড়ে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদের শিকার হয়েছেন এই ইংলিশ পেসার।

করোনার প্রটোকল ভেঙে পরিবারের সাথে দেখা করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর তিন ঘণ্টা আগে আর্চারকে দল থেকে বাদ দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পরিবারের সাথে দেখা করায় হোটেলে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে চলে যান আর্চার।

কোয়ারেন্টাইনে চারদিন থাকার পর ম্যানচেস্টার টেস্টের চতুর্থ দিন সকালে বাউন্ডারি লাইনের সামনে জগিং করেন আর্চার। এরই মাঝে দলের সাথে অনুশীলন শুরু করেছেন তিনি। দলের সাথে যোগ দেওয়ার আগে করোনা পরীক্ষা করিয়েছেন তিনি। যেখানে দুই বারের পরীক্ষার ফলাফলই নেগেটিভ আসে।

কোয়ারেন্টাইনের সময়টা কীভাবে কাটিয়েছেন তা জানিয়ে ডেইলি মেইলে একটি লেখা লিখেছেন এই পেসার। সেখনেই তিনি জানিয়েছেন , এই কয়েকদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি বর্ণবাদের শিকার হয়েছেন। যা নিয়ে ইতোমধ্যে ইসিবির কাছে অভিযোগ করেছেন তিনি।

ডেইলে মেইলে তিনি লিখেন, ‘আমি অনেকগুলো নেতিবাচকতা অনুভব করেছি। যখনই ক্রিকেট নিয়ে কোন কিছু পোস্ট করি তখন মানুষের প্রতিক্রিয়ায় হলো, তিনি ওভাররেটেড। অনেক মানুষের এমন প্রতিক্রিয়া দেখেছি। মাত্র ৮টি ম্যাচ খেলা তাকে ওভাররেটেড বলা যায়? সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি বেশ কিছু প্রোফাইল আনফলো করেছি। যা আমার কাছে অপ্রয়োজনীয় মনে হয়েছে। আমি যখন দুইটি উইকেট নিবো তখন তারা আবার প্রশংসা করবে। আমরা এক চঞ্চল দুনিয়ায় বাস করছি।’

তিনি আরও বলেন, ‘গত কয়েকদিনে ইনস্টাগ্রামে বেশ কিছু গালমন্দ করা মন্তব্য পেয়েছি, যার বেশ কয়েকটি বর্ণবাদী ছিল।আমার মনে হয়েছে যথেষ্ট হয়েছে। ক্রিস্টাল প্যালেসের ফুটবলার উইলফ্রাইড জাহা যখন ১২ বছর বয়সী একজনের কাছে গালাগাল শুনেছে তখন থেকেই আমি একটি লাইন এঁকেছি, যে এই লাইনের এদিকে আমি কোন কিছু আসতে দিবো না। ইসিবির কাছে আমি অভিযোগ করেছি, এটাই সঠিক উপায়।’

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে আর্চার খেলবেন বলে নিশ্চিত করেছে ইসিবি। ২৪ জুলাই থেকে ম্যানচেস্টারেই শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টোকসকে যেকোন পরিস্থিতে ব্যবহার করে সফল হওয়া যায় : রুট

স্টোকসকে যেকোন পরিস্থিতে ব্যবহার করে সফল হওয়া যায় : রুট

দলের সব চাহিদা পূরণ করতে চান স্টোকস

দলের সব চাহিদা পূরণ করতে চান স্টোকস

স্টোকসের কাছে আধিপত্য হারাল হোল্ডার

স্টোকসের কাছে আধিপত্য হারাল হোল্ডার

বিশ্বকাপের হ্যাটট্রিক, ভারতেই ‍দুটি

বিশ্বকাপের হ্যাটট্রিক, ভারতেই ‍দুটি