একক অনুশীলনে যোগ দিচ্ছেন মুমিনুল ও মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৮ এএম, ০৭ আগস্ট ২০২০
একক অনুশীলনে যোগ দিচ্ছেন মুমিনুল ও মোস্তাফিজ

আসছে শনিবার (৮ আগস্ট) থেকে আবারও শুরু হতে যাচ্ছে ক্রিকেটারদের একক অনুশীলন। এবার আরও অধিক সংখ্যক ক্রিকেটার অংশ নিবেন বলে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও পেসার মোস্তাফিজুর রহমান।

বর্তমানে ঢাকায় অবস্থানরত মুমিনুল প্রথম দিন থেকেই একক অনুশীলনে যোগ দিবেন। তবে কয়েকদিন বিলম্ব ঘটতে পারে মোস্তাফিজুরের ক্ষেত্রে। নিজের সাতক্ষীরার বাড়ী থেকে আগামী সপ্তাহে ঢাকা ফিরবেন ‘ফিজ’।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আগস্টে ফের শুরু হওয়া একক অনুশীলনে কতজন যোগ দেবে আমরা এখনও জানি না। তবে শুনেছি মোস্তাফিজ ও মুমিনুল যোগ দিতে আগ্রহী। আরও অনেক খেলোয়াড়ই এই অনুশীলনে অংশ নিতে পারেন। আমরা এদের জন্য অনুশীলন সূচি প্রণয়ন করব। যাতে সবাই সঠিকভাবে অনুশীলনের সুযোগ লাভ করতে পারে।’

তিনি বলেন, ‘আমাদেরকে প্রথমে পরিস্থিতি দেখতে হবে। করোনাভাইরাস পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি । তাই আমাদেরকে সবকিছু সঠিকভাবে চিন্তার মধ্যে রাখতে হবে। আমরাও যত দ্রুত সম্ভব গ্রুপ অনুশীলন শুরু করতে চাই। কিন্তু এ জন্য কোন ঝুঁকি নিতে চাই না।’

দেশে কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার লাভ করলে নিজ গ্রামে ফিরে যান মুমিনুল ও মোস্তাফিজ। সেখানে বসেই বিসিবির গাইডলাইন মেনে ফিটনেস অনুশীলন চালিয়ে গেছেন তারা। ইতোমধ্যে ১৯ জুলাই থেকে শুরু হওয়া বিসিবির প্রথম পর্বের একক অনুশীলনে অংশ নিতে পারেননি দুই জনই।

ওই পর্বে সর্বমোট ১৪জন ক্রিকেটার অনুশীলন করেছিল। স্বাস্থ্য বিধি মেনেই ঢাকা, সিলেট, খুলনা ও চট্টগ্রামে ক্রিকেটারদের কয়েক দিনের জন্য একক অনুশীলনের সুযোগ করে দিয়েছিল বোর্ড। পরে ওই তালিকায় যুক্ত করা হয় রাজশাহীকে। যেখানে অনুশীলন করেছেন নাজমুল হোসেন শান্ত।

মুশফিক, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা তাদের অনুশীলনের জন্য বেছে নেন শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামকে। পরে তাদের সঙ্গী হন এনামুল হক বিজয়। মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান ও নুরুল হাসান সোহান অনুশীলন করেছেন খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। নাসুম আহমেদ ও সৈয়দ খালেদ আহমেদ অনুশীলন করেছেন সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছেন নাঈম হাসান।

৩৫ খেলোয়াড়ের সঙ্গে ভার্চুয়াল আলোচনার পর ফিটনেসের কথা ভেবে একক এই অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। তবে বোলিং করার সুযোগ পায়নি বোলাররা। শুধু রানিং ও জিমের মধ্যেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদেরকে। অবশ্য ইনডোরে অনুশীলনের সুযোগ পেয়েছিল ব্যাটসম্যানরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে বোলারের পা দেখবেন থার্ড আম্পায়ার

ইংল্যান্ড-পাকিস্তান সিরিজে বোলারের পা দেখবেন থার্ড আম্পায়ার

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি

ডিসেম্বরে বিপিএল আয়োজন করতে চায় বিসিবি

সিলেট সিক্সার্সকে আইনি নোটিশ পাঠিয়েছে বিসিবি

সিলেট সিক্সার্সকে আইনি নোটিশ পাঠিয়েছে বিসিবি

পাঁচ পরীক্ষায় পাস করে খেলতে হবে আইপিএল

পাঁচ পরীক্ষায় পাস করে খেলতে হবে আইপিএল