শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৫ এএম, ১৬ আগস্ট ২০২০
শ্রীলঙ্কা সফরেই দলে ফিরছেন সাকিব

ফাইল ফটো

বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ (এক বছর) শেষ হচ্ছে চলতি বছরের ২৯ অক্টোবর। ওই দিন থেকেই তিনি সব ধরনের ক্রিকেটে অংশগ্রহণ করতে পারবেন।

নিষেধাজ্ঞা মুক্ত সাকিব আল হাসান অক্টোবরের শ্রীলঙ্কার সফরেই বাংলাদেশ ক্রিকেট দলের সাথে যুক্ত হতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনিন বলেন, সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ দিকে সাকিব নিষেধাজ্ঞা মুক্ত হবে। সে ফিট থাকলে শ্রীলঙ্কা সফরেই দলের সাথে যুক্ত হতে পারবে। আমরা তা (সাকিব) ফেরার জন্য অপেক্ষা করছি।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর পুনরায় শুরু হচ্ছে। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। করোনা পরবর্তী এটি হতে যাচ্ছে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ম্যাচ।

বাংলাদেশ ক্রিকেটের জাতীয় ও এইচপি (হাইপারফরম্যান্স) দলের শ্রীলঙ্কা সফরের তারিখ ২৩ সেপ্টেম্বর (বুধবার)। সিরিজের সূচি এখনো ঘোষণা না হলেও ২৪ অক্টোবর (শনিবার) শুরু হতে পারে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ।
sportsmail24
২৪ অক্টোবর প্রথম টেস্ট ম্যাচ শুরু হলে সাকিব আল হাসান সেটিতে অংশ নিতে পারবেন না। কারণ, তার নিষেধাজ্ঞার মেয়াদ রয়েছে ২৯ অক্টোবর পর্যন্ত। সে ক্ষেত্রে তাকে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে।

নাজমুল হাসান বলেন, নিষেধাজ্ঞার কারণে সাকিব বিসিবির সাথে অনুশীলন করতে পারবে না। আমার সাথে কথা হয়েছে ও (সাকিব) এ মাসের শেষের দিকে দেশে চলে আসবে। দেশের নিজের উদ্যোগে অনুশীলন করবে।

তিনি বলেন, সাকিব যেদিন থেকে নিষেধাজ্ঞা মুক্ত হবে সেদিন থেকেই আমাদের সাথে খেলতে পারবে, এ বিষয়ে কোন সন্দেহ নেই। আমরা অধীর আগ্রহে বসে আছি কবে আসবে। বাট এটার সাথে তার ফিটনেস এবং অন্যান্য বিষয়গুলো দেখতে হবে। তবে আশা করছি, সে ফিট থাকবে এবং আমাদের সাথে শ্রীলঙ্কায় জয়েন্ট করবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা সফরে সাকিবের ফেরা নিয়ে ডোমিঙ্গোর ভাবনায় ফিটনেস

শ্রীলঙ্কা সফরে সাকিবের ফেরা নিয়ে ডোমিঙ্গোর ভাবনায় ফিটনেস

ইংল্যান্ড নয়, দেশেই অনুশীলন করবেন সাকিব

ইংল্যান্ড নয়, দেশেই অনুশীলন করবেন সাকিব

মুক্ত হওয়ার আগেই মাঠে ফিরছেন সাকিব

মুক্ত হওয়ার আগেই মাঠে ফিরছেন সাকিব

নিজেকে রোনালদোর মতো ভাবেন মেসি ভক্ত সাকিব

নিজেকে রোনালদোর মতো ভাবেন মেসি ভক্ত সাকিব