ফিরছেন সাকিব, অনুশীলনে পাবেন বিসিবির সহায়তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০১ এএম, ৩০ আগস্ট ২০২০
ফিরছেন সাকিব, অনুশীলনে পাবেন বিসিবির সহায়তা

নিষেধাজ্ঞার কারণে সাকিব আল হাসান ক্রিকেটের সকল কর্মকাণ্ড থেকে এক বছরের জন্য বাইরে রয়েছেন। সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই দেশে ফিরে বিকেএসপিতে শুরু করবেন অনুশীলন। সাকিবের ব্যক্তিগত এ অনুশীলনে বিসিবির সহায়তা পাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

স্ত্রী-সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব আল হাসান সোমবার (৩১ আগস্ট) ঢাকায় ফেরার সূচি রয়েছে। দেশে ফিরে দীর্ঘ নিষেধাজ্ঞা থেকে মাঠে ফেরার পদক্ষেপ হিসেবে ৫ বা ৬ সেপ্টেম্বর (শনি বা রোববার) থেকে সাভারের বিকেএসপিতে শুরু করবেন একক অনুশীলন।

বিকেএসপিতে সাকিবের অনুশীলনের বিস্তারিত দেখভাল করবেন তার দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। এছাড়া সাকিবের জন্য একটি সুখবর রয়েছে, তা হলো- সাকিবের অনুশীলনে সহায়তা করতে পারবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তথ্য গোপন করার অপরাধে নিষেধাজ্ঞা দেওয়া আইসিসির আসকুর শর্ত ছিল নিষেধাজ্ঞা সময়ে সাকিব বোর্ডের কোন সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন না। তবে এখন এ বিষয়টি কিছুটা শিথিল করেছে আকসু। সাকিবের অনুশীলনে সহায়তার বিষয়ে আইসিসির কাছ থেকে অনুমতি পেয়েছে বিসিবি।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানান, ‘আইসিসির আকসুর গাইড লাইন অনুসারে আমাদের (বিসিবি) কোচ তার (সাকিব) সঙ্গে আলাদা করে কাজ করতে পারবেন এবং সাকিব চাইলে বিসিবির অবকাঠামো ব্যবহার করতে পারবেন। তবে পুরো ব্যাপারটা হতে হবে সংবাদমাধ্যম ও সবার থেকে দূরে।’

আইসিসি থেকে এ অনুমতি পাওয়ার ফলে সাকিবকে এখন জাতীয় দলের কোচও সহায়তা করতে পারবেন। সুজন জানান, ‘সাকিবের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। কোনো প্রয়োজন হলে সে জানাবেন। কোচ আসলে তিনিও নিশ্চয়ই সিদ্ধান্ত নেবেন যে, কীভাবে যোগাযোগটা রাখা যায়।’

চলতি বছরের ২৯ অক্টোবর থেকে নিষেধাজ্ঞা ‍মুক্ত হবেন সাকিব। সে সময় শ্রীলঙ্কায় প্রথম টেস্ট চলমান থাকায় সাকিব দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে যুক্ত হবেন বলে আশা করা হচ্ছে। আর এ লক্ষ্যেই সাকিব দেশে ফিরে প্রস্তুতি নেবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

আলাইনার ছবিতে বাজে মন্তব্য নিয়ে মুখ খুললেন শিশির

আলাইনার ছবিতে বাজে মন্তব্য নিয়ে মুখ খুললেন শিশির

নিজেকে রোনালদোর মতো ভাবেন মেসি ভক্ত সাকিব

নিজেকে রোনালদোর মতো ভাবেন মেসি ভক্ত সাকিব

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন