পাকিস্তান সফরে জিম্বাবুয়ের স্কোয়াডে নতুন মুখ, ফিরলেন চিগুম্বুরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০
পাকিস্তান সফরে জিম্বাবুয়ের স্কোয়াডে নতুন মুখ, ফিরলেন চিগুম্বুরা

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী (এফটিপি) চলতি বছরের অক্টোবরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে। পাকিস্তান সফরকে সামনে রেখে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন ফারাজ আকরাম আর দীর্ঘদিন পর ফিরেছেন এলটন চিগুম্বুরা।

রোববার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

পাকিন্তান সফরে জিম্বাবুয়ের দলে সুযোগ পেয়েছেন আনক্যাম্পড ক্রিকেটার ফারাজ আকরাম। যিনি কি-না ১৫টি প্রথম শ্রেণির ক্রিকেট, ৯টি লিস্ট এ ম্যাচ ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এদিকে দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার এলটন চিগুম্বুরা। জিম্বাবুয়ের হয়ে সর্বশেষ ২০১৮ সালে ওয়ানডে আর ২০১৯ সালে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস এবং রায়ান বার্ল। বাইসপের কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার সাথে খেলা হয়নি তার আর ইনজুরির কারণে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হয়নি পেসার কাইল জার্ভিসের।

৩০ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১ ও ২ নভেম্বর। ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৭ নভেম্বর। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৮ ও ১০ নভেম্বর।

জিম্বাবুয়ের ২৫ সদস্যের দল :
ফারাজ আকরাম, রায়ান বার্ল, রেজিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, চামু চিভাভা, এলটন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, লুক জংওয়ে, টিনেশে কামুনহাকাম্বে, ওয়েসলি ম্যাডভিরে, মারুমা, ওয়েলিংটন মাসকাদজা , পিটার মুর, কার্ল মুম্বা, রিচমন্ড মুটুম্বামি, রিচার্ড নাগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড ত্রিপানো, শন উইলিয়ামস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

টাইগারদের স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার

১৮ জনের সবাই করোনা নেগেটিভ

১৮ জনের সবাই করোনা নেগেটিভ

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

প্রথমবারের মতো আইপিএলে যারা

প্রথমবারের মতো আইপিএলে যারা