সপ্তাহের মধ্যে চূড়ান্ত হবে ওয়েস্ট ইন্ডিজের সফর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৩ এএম, ০৯ ডিসেম্বর ২০২০
সপ্তাহের মধ্যে চূড়ান্ত হবে ওয়েস্ট ইন্ডিজের সফর

প্রাণঘাতি করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশের বায়ো-বাবল ব্যবস্থা পরখ করে গেছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিওআই) পর্যবেক্ষক দল। প্রথমে চট্রগ্রাম এবং পরে মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বায়ো-বাবল ব্যবস্থায় সন্তুষ্টি কথাই শুনিয়ে গেছেন দুই সদস্যের পর্যবেক্ষক দল। তবে দেশে ফিরে এখনো চূড়ান্ত বার্তা জানায়নি তারা।

বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ৩ ম্যাচের টেস্ট ও ওয়ানডে এবং ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে। গুঞ্জন রয়েছে, টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচ কমিয়ে খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে বিষয়টি এখনো দেশটির ক্রিকেট বোর্ড থেকে কিছু জানানো হয়নি।

তবে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের এক সংবাদে জানানো হয়, আগামী এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত বার্তা দেবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রেসিডেন্ট রিকি স্কিরিট জানিয়েছেন, বাংলাদেশ সফর নিয়ে তারা খুব শিঘ্রই সিদ্ধান্তে আসবে। এখনো কোন কিছুই চূড়ান্ত হয়নি। তবে সবদিক বিবেচনা করে সফরে কিছু ম্যাচ কমিয়ে আনার বিষয়েও চিন্তা করছে তারা।

নতুন বছরের প্রথম মাস জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। তবে বর্তমান পরিস্থিতিতে সবকিছু নির্ভর করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিদ্ধার উপর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‌‘এমন নয় যে, তারা খেলতে চায় না। তারা দীর্ঘ দিন বাংলাদেশে থাকার জন্য প্রস্তুত না। কারণ, সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজে বায়ো-বাবল ব্যবস্থাপনায় সমস্যা ছিল। তারপরও সমস্যা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচ বাতিল হওয়া সম্ভাবনা রয়েছে। যদিও এ বিষয়ে এখনো কোন কিছু চূড়ান্ত নয়। আমরা ওয়েস্ট ইন্ডিজের বার্তায় অপেক্ষায় রয়েছি।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইনিংস ব্যবধানেই হারলো ওয়েস্ট ইন্ডিজ

ইনিংস ব্যবধানেই হারলো ওয়েস্ট ইন্ডিজ

ওয়ানডে-টি-টোয়েন্টির পর টেস্ট র‌্যাংকিং পেলেন সাকিব

ওয়ানডে-টি-টোয়েন্টির পর টেস্ট র‌্যাংকিং পেলেন সাকিব

পাকিস্তানকে সুখবর দিল নিউজিল্যান্ড

পাকিস্তানকে সুখবর দিল নিউজিল্যান্ড

ওয়ানডে সিরিজ না খেলে দক্ষিণ আফ্রিকা ছাড়ছে ইংল্যান্ড

ওয়ানডে সিরিজ না খেলে দক্ষিণ আফ্রিকা ছাড়ছে ইংল্যান্ড