দ.আফ্রিকা যাচ্ছে পাকিস্তান, পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৩ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২১
দ.আফ্রিকা যাচ্ছে পাকিস্তান, পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফর করবে পাকিস্তান। নিজ দেশে সেই ক্রিকেট সিরিজের সূচি ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

করোনার কারণে জৈব সুরক্ষা বলয়ে থেকে সফরকারী দল সিরিজে অংশ নিবে। দুই ভেন্যু সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক এবং জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের সবগুলো ম্যাচ।

পাকিস্তান সফরের মাধ্যমে আফ্রিকার আন্তর্জাতিক হোম সিরিজ আয়োজনে ব্যর্থতার সমাপ্তি টানবে। কোভিড-১৯ এর সংক্রমণ দেশটিকে আন্তর্জাতিক হোম সিরিজ আয়োজনে অকার্যকর করে রেখেছিল।

করোনা আতঙ্কে ডিসেম্বরে সাদা বলের সফর সংক্ষিপ্ত করে দক্ষিণ আফ্রিকা ছেড়ে চলে যায় ইংল্যান্ড। তবে পূর্ব পরিকল্পিত তিন ম্যাচের টেস্ট সিরিজ বাতিল করে অস্ট্রেলিয়া। যেটি মার্চে আয়োজনের কথা ছিল।

২০২০-২১ মৌসুমে ঘরের মাঠে তারা শুধুমাত্র ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলেছে।

পাকিস্তানে সম্প্রতি দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। বর্তমানে স্বাগতিকদের বিপক্ষে সেখানে টি-টোয়েন্টি সিরিজে অংশ নিচ্ছে প্রোটিয়া দল।

পূর্ব করিপল্পনা অনুযায়ী শুধুমাত্র তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল পাকিস্তানের। তবে নতুন করে সফর সূচিতে টি-টোয়েন্টি সিরিজ যুক্ত করা হয়েছে। বাড়তি সিরিজ খেলতে সম্মত হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ।

তিনি বলেন, ‘কয়েক বছর ধরে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বিপজ্জনক দলগুলোর একটি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে পাকিস্তান। আমি নিশ্চিত তারা দক্ষিণ আফ্রিকার দক্ষতার কঠোর পরীক্ষা নিবে।’

পূর্ণাঙ্গ সূচি
১ম ওয়ানডে : ২ এপ্রিল, সেঞ্চুরিয়ন
২য় ওয়ানডে : ৪ এপ্রিল, জোহানেসবার্গ
৩য় ওয়ানডে : ৭ এপ্রিল, সেঞ্চুরিয়ন

১ম টি-টোয়েন্টি : ১০ এপ্রিল, জোহানেসবার্গ
২য় টি-টোয়েন্টি : ১২ এপ্রিল, জোহানেসবার্গ
৩য় টি-টোয়েন্টি : ১৪ এপ্রিল, সেঞ্চুরিয়ন
৪র্থ টি-টোয়েন্টি : ১৬ এপ্রিল, সেঞ্চুরিয়ন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তোপের মুখে পাকিস্তানের কোচ মিসবাহ

তোপের মুখে পাকিস্তানের কোচ মিসবাহ

প্রোটিয়াদের ডেকে নিয়ে ১৮ বছরের বন্ধ্যাত্ব ঘোচালো পাকিস্তান

প্রোটিয়াদের ডেকে নিয়ে ১৮ বছরের বন্ধ্যাত্ব ঘোচালো পাকিস্তান

আইসিসির মাস সেরা প্রথম ক্রিকেটার পান্থ-শাবনিম

আইসিসির মাস সেরা প্রথম ক্রিকেটার পান্থ-শাবনিম

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা