ক্রিকেটে স্বর্ণ জিতলো জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ এএম, ১১ এপ্রিল ২০২১
ক্রিকেটে স্বর্ণ জিতলো জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’ ক্রিকেটের পুরুষ বিভাগে স্বর্ণ পদক জয় করেছে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। এর আগে সিলেটে অনুষ্ঠিত নারী ক্রিকেটের স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ নীল দল।

শনিবার (১০ এপ্রিল) বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরুষ বিভাগে রান উৎসবের ফাইনালে বরেন্দ্র নর্থ জোনকে ৭ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন।

চার দলের প্রতিযোগিতায় লিগ পর্বে একটি করে ম্যাচ জিতেছিল চট্টলা ইস্ট জোন ও চন্দ্রদ্বীপ সাউথ জোন। রান রেটে চন্দ্রদ্বীপের (-১.৪৫৪) চেয়ে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে অবস্থান করা চট্টলা (-০.১৭৭) ব্রোঞ্জ পদক জিতেছে।

ফাইনালে জমাট লড়াই হয়েছে বরিশালে। দুই ইনিংসেই সেঞ্চুরির দেখা মিলেছে। টস জিতে আগে ব্যাট করে অধিনায়ক নাঈম আহমেদের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৭০ রান তুলেছিল বরেন্দ্র। ৭ রানে প্রথম উইকেট পতনের পর দ্বিতীয় উইকেটে নাঈম ও মিনহাজুল হাসান ১৫৮ রানের জুটি গড়েন।

মিনহাজুল ৬৫ রান করে আউট হলেও নাঈম সেঞ্চুরি তুলে নেন। নাঈম ১২৯ বলে ১২৮ রান (১৩ চার, ১ ছয়) করেন। এছাড়া আরাফাত ইসলাম ৩৮, ইমন আলী অপরাজিত ১১, রাহানুর ইসলাম অপরাজিত ২ রান করেন। জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের শাহরিয়ার আলম ৩টি, রেজওয়ান হোসেন, খালিদ সাইফুল্লাহ, আমির হোসেন ১টি করে উইকেট নেন।

জবাবে জিসান আলমের সেঞ্চুরিতে ৪০.২ ওভারে ৩ উইকেটে ২৭৩ রান তুলে দুর্দান্ত জয় তুলে নেয় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। ওপেনিংয়ে ১৩০ রানের জুটি গড়ে দলের রান তাড়ার মিশনটা সহজ করে দেন রেজওয়ান হোসেন ও জিসান আলম।

রেজওয়ান ৩৫ রান করলেও জিসান আলম অনবদ্য সেঞ্চুরি করেন। ইনিংসের ৩৬তম ওভারে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে জিসান আলম যখন আউট হন তখন স্কোরবোর্ডে জাহাঙ্গীরাবাদের সংগ্রহ ২৫০ রান। ১১৯ বলে ১৬৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন জিসান আলম। যেখানে ছিল ২০ টি চার ও ৮টি ছয়।

এরপর আমির হোসেন অপরাজিত ৪৬, মাকসুদুর রহমান অপরাজিত ৯ রান করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। বরেন্দ্র নর্থ জোনের নাঈম আহমেদ, রাফিউজ্জামান রাফি ও জাকারিয়া ইসলাম ১টি করে উইকেট নেন। সেঞ্চুরি করে দলকে জেতানো জাহাঙ্গীরাবাদের জিসান আলম ম্যাচ সেরার পুরস্কার পান।

এর আগে সিলেটে অনুষ্ঠিত ক্রিকেটের নারী বিভাগের প্রতিযোগিতায় টানা তিন ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ নীল দল। বাংলাদেশ সবুজ রৌপ্য পদক ও বাংলাদেশ লাল দল ব্রোঞ্জ পদক জিতেছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে যত রেকর্ড

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে যত রেকর্ড

ভারোত্তোলনে শেষ দিনে ৯ রেকর্ড

ভারোত্তোলনে শেষ দিনে ৯ রেকর্ড

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন মাবিয়া

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন মাবিয়া

বডি বিল্ডিংয়ে দ্বিতীয় দিনে সেরা আনসার

বডি বিল্ডিংয়ে দ্বিতীয় দিনে সেরা আনসার