রুমবন্দি শ্রীলঙ্কা, হোটেল বন্দি হচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ১৭ মে ২০২১
রুমবন্দি শ্রীলঙ্কা, হোটেল বন্দি হচ্ছে বাংলাদেশ

ফাইল ফটো

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এ সিরিজকে সামনে রেখে সোমবার (১৭ মে) থেকে সোনারগাঁও হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন তামিম-মুশফিকরা। ইতিমধ্যে একই হোটেলে রুমবন্দি কোয়ারেন্টাইন শুরু করেছে সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দল।

করোনার কারণে জৈব-সুরক্ষা বলয়ের মধ্য থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন ক্রিকেটাররা। তবে জৈব-সুরক্ষা বলয়ের প্রবেশের আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষা দিতে হবে। যা ইতিমধ্যে শুরু হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিসৎক দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, ক্রিকেটার, কোচ ও সাপোটিং স্টাফদের করোনা পরীক্ষা শুরু হয়েছে। সোমবার ক্রিকেটারদের করোনার পরীক্ষার জন্য নমুনা নেওয়া হবে।

তিনি বলেন, ‘ওয়ানডে সিরিজে অংশ নেওয়া ২০ জন ক্রিকেটার ঢাকায় ছিল না। কেউ কেউ পরিবারের সাথে ঈদ উদযাপন করতে রাজধানীর বাইরে বিভিন্ন জেলায় গেছেন। কিছু খেলোয়াড় অবশ্য ঢাকায় রয়েছেন। ফলে আমরা দু’টি কোভিড পরীক্ষা অংশে নিচ্ছি।’

বিসিবির প্রধান চিকিসৎক বলেন, ‘যারা ঢাকায় ছিলেন শনিবার তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর ঈদের ছুটিতে যারা ঢাকার বাইরে থেকে এসেছেন, তাদের কোভিড পরীক্ষা আজ (রোববার) হয়েছে। সোমবার যারা ঢাকায় আছেন এবং যারা বাইরে থেকে ঈদের পর এসেছেন তাদের আবার পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভরা সরাসরি হোটেলের জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে।’

এদিকে, ওয়ানডে সিরিজ খেলতে রোববার সকালে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা দল। বিমানবন্দর থেকে সরাসরি তাদেরকে হোটেল সোনারগাঁওয়ে নেওয়া হয়েছে। সেখানে তিনদিনের রুমবন্দি কোয়ারেন্টাইন পালন করবেন তারা। তিনদিনে দুইবার তাদের করোনা পরীক্ষা করা হবে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২৩ মে। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ মে। এর দুই দলই অনুশীলন ও একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুরে দিবারাত্রিতে অনুষ্ঠিত হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি

‘যেমনটা করেছিল, তেমনটাই পাবে শ্রীলঙ্কা’

‘যেমনটা করেছিল, তেমনটাই পাবে শ্রীলঙ্কা’

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে রুবেলকে নিয়ে শঙ্কা

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে রুবেলকে নিয়ে শঙ্কা

চেনা উইকেটে শ্রীলঙ্কা বধের আশা সাইফউদ্দিনের

চেনা উইকেটে শ্রীলঙ্কা বধের আশা সাইফউদ্দিনের