দলে ফিরতে বোর্ডকে ‘চাপ দিচ্ছেন’ আমির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ এএম, ১৮ মে ২০২১
দলে ফিরতে বোর্ডকে ‘চাপ দিচ্ছেন’ আমির

হটাৎ’ই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে চমকে দিয়েছিলেন মোহাম্মদ আমির। মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়া এ পেসার আবারও জাতীয় দলে ফিরতে চান। অবশ্য এ জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর চাপ দিচ্ছেন বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক স্পিনার দানেশ কানেরিয়া।

টেস্ট ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়েছিলেন আমির। তবে সাদা বলের ক্রিকেটে নিয়মিত ছিলেন। কিন্তু সাদা বলের ক্রিকেটে কোনো ভাবেই পারফর্ম করতে পারছিলেন না তিনি। পারফর্ম করতে না পারায় জাতীয় দল থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার এক বছর পর সম্প্রতি ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মানসিক অত্যাচারের অভিযোগ তুলেছেন আমির।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বৃটিশ নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলার ইচ্ছা প্রকাশ করেন আমির। এছাড়াও পাকিস্তান দল নির্বাচনে স্বজনপ্রীতি এবং দূর্নীতির অভিযোগ করেন। আমিরকে যেন জাতীয় দলে ফেরানো হয়, তাই এভাবে চাপ দিচ্ছেন বলে মনে করেন পাকিস্তানের সাবেক স্পিনার দানেশ কানেরিয়া।

নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে কানেরিয়া বলেন, ‘আমি আমিরের কাছ থেকে কোনো ধরনের অর্থ বা সুবিধা নিচ্ছি না। প্রত্যেকই নিজের মতামত জানাতে পারে। আমার মনে হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য সে বোর্ডকে ব্ল্যাকমেইল করছে।‘

মূলত জাতীয় দল থেকে বাদ পড়ার সাথে সাথেই পাকিস্তান ক্রিকেট বোর্ডে কেন্দীয় চুক্তি থেকে বাদ পড়েন আমির। এরপরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন তিনি। তবে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে করা দূর্দান্ত পারফর্মেন্স ধরে রাখতে পারেননি আমির।

এ বিষয়ে কানেরিয়া বলেন, ‘মোহাম্মদ আমিরকে স্পট ফিক্সিংয়ের পর দলে ফিরিয়ে আনতে বেশ সদয় ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে সর্বশেষ দেড় বছরে তার পারফর্মেন্স বেশ বাজে ছিল। চ্যাম্পিয়নস ট্রফিতে ভালো খেললেও এরপর থেকে তার পারফর্মেন্স শুধু খারাপ হয়েছে।‘

আমির পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট,৬১ ওয়ানডে এবং ৫০ টি-টোয়েন্টি খেলে ২৫৯ উইকেট শিকার করেছেন। তবে ক্যারিয়ারের শেষ সময়ে তার শুরুর সেই ধার ছিল না তার মধ্যে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের আগে তিন দলকে দেশে নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের আগে তিন দলকে দেশে নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

শোয়েবের অধিনায়কত্বে বিদায় বলতে চেয়েছিলেন আফ্রিদি

শোয়েবের অধিনায়কত্বে বিদায় বলতে চেয়েছিলেন আফ্রিদি

ক্যারিয়ারের তোয়াক্কা না করেই মুখ খুললেন মালিক

ক্যারিয়ারের তোয়াক্কা না করেই মুখ খুললেন মালিক

মানসিক চাপ নিতে পারেননি আমির

মানসিক চাপ নিতে পারেননি আমির