সুপার লিগে নেই সাকিব, পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৭ এএম, ১৮ জুন ২০২১
সুপার লিগে নেই সাকিব, পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও সাকিব আল হাসানকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগে পাওয়া যাবে না। মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব পাড়ি জমাবেন যুক্তরাষ্ট্রে। ইতিমধ্যে মোহামেডানের কাছ থেকে ছুটিও নিয়েছেন তিনি।

ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে মেজায় হারিয়ে অশোভন আচরণ করায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার (১৭ জুন) গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে ফিরেছেন তিনি। সুপার লিগে খেলায় চলমান ডিপিএলে সাকিবের এটা শেষ ম্যাচ।

সুপার লিগে সাকিব আল হাসানের না খেলার বিষয়টি মোহামেডান কর্তৃপক্ষের কাছ থেকে নিশ্চিত করা হয়েছে। সংবাদ মাধ্যমে তারা জানায়, সুপার লিগে খেলছেন না সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যেতে সাকিব ইতিমধ্যে ছুটিও নিয়েছেন।

নাম প্রকাশ না করে মোহামেডানের এক কর্মকর্তা বলেছেন, ‘আমরা (মোহামেডান) সাকিবকে ছেড়ে দিচ্ছি। তিনি (সাকিব) আমাদের হয়ে সুপার লিগে খেলবেন না।’

আইপিএলের ১৪তম আসরকে সামনে রেখে ২২ মার্চ (সোমবার) দিনগত রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন আল হাসান। এরপর আর যুক্তরাষ্ট্রে যাননি তিনি। আইপিএল শেষে ঘরের মাটি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে খেলছেন ডিপিএলে। তৃতীয় সন্তানের বাবা হওয়ার পর দেশের ফিরে দীর্ঘ দিন থাকার পর আবারও পরিবারের কাঠে ফিরছেন তিনি।

তবে আইপিএল এবং শ্রীলঙ্কা বিপক্ষের ন্যায় ডিপিএলের নিজের নামের সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। ব্যাটে-বলে ছিলেন নিঃপ্রাণ। তবে ডিপিএলে আবাহনীর বিপক্ষের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে মেজাজ হারিয়ে হন নিষিদ্ধও।

নিষেধাজ্ঞা শেষে মাঠে ফিরেও রানের দেখা পাননি সাকিব। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ১০ রানে করেই ফিরেছেন সাজঘরে।

মোহামেডানের হয়ে এবারের লিগে ৮টি ম্যাচে ১৫ গড়ে সাকিবের মোট রান ১২০। এর মধ্যে দুই ইনিংসে রানের খাতা খোলার আগেই ফিরেছেন সাজঘরে। এছাড়া ৭ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার।

এদিকে, ইনজুরির কারণে চলমান ডিপিএলের সুপার লিগে খেলবেন না জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবাল। ডান পায়ের ইনজুরির জন্য তাকে কমপক্ষে দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সুপার ওভারে মোহামেডানের জয়

সুপার ওভারে মোহামেডানের জয়

সাকিব কাণ্ডে ‌‘আন্তর্জাতিক চাপে’ বিসিবি সভাপতি

সাকিব কাণ্ডে ‌‘আন্তর্জাতিক চাপে’ বিসিবি সভাপতি

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

হ-য-ব-র-ল মোহামেডান, রূপগঞ্জের বিপক্ষে লজ্জাজনক পরাজয়

হ-য-ব-র-ল মোহামেডান, রূপগঞ্জের বিপক্ষে লজ্জাজনক পরাজয়