দোয়া চেয়ে জিম্বাবুয়ে গেলেন তামিম-মুশফিকরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৭ এএম, ৩০ জুন ২০২১
দোয়া চেয়ে জিম্বাবুয়ে গেলেন তামিম-মুশফিকরা

দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা জিম্বাবুয়ে সফরে গেল। মঙ্গলবার (২৯ জুন) ভোরে কাতার এয়ারওয়েজের একটি বিমানে হারারের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ টেস্ট টাইগার ক্রিকেটাররা। মমিনুল হকের নেতৃত্বে ১৮ সদস্যে মধ্যে ১৭ জন বিমানে চড়েছেন। বাকি একজন সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়ে দলের সাথে যোগ দেবেন।

জিম্বাবুয়ে সফরে স্বাগতিকদের বিপক্ষে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে সবার আগে মাঠে গড়াবে টেস্ট ম্যাচ।

জিম্ববিুয়ে যাওয়ার আগে অবশ্য কাতারের রাজধানী দোহায় যাত্রাবিরতি করবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে নব নিযুক্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের। এরপর দোহা থেকে জিম্বাবুয়ের রাজধানী শহর হারারেতে যাব মমিনুলরা।

রঙ্গনা হেরাথ দোহায় দলের সাথে যোগ দিলেও নতুন ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স দক্ষিণ আফ্রিকা থেকে সরাসরি জিম্বাবুয়ে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া সাকিব আল হাসানের যুক্তরাষ্ট্র থেকে সরাসরি হারারেতে দলের সঙ্গে যোগ দেবেন। তবে সাকিব আল হাসান কবে নাগাদ দলের সাথে যোগ দেবে তা জানা যায়নি।

এদিকে, দেশ ছাড়ার আগে দোয়া চেয়েছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। তামিম তার ফেসবুকে ছবি প্রকাশ করে লিখেন, ‘ঢাকা এয়ারপোর্ট থেকে। একটু পরই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ছি। আমাদেরকে আপনাদের দোয়ায় স্মরণ করবেন।’

একই কথা লিখেছেন মুশফিকুর রহীম। ফেসবুকে নিজের অ্যাকাউন্টে ছবি প্রকাশ করে লিখেন, ‌‘আমাদের জন্য আপনাদের দোয়া রাখুন।’

বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা মোট তিন ধাপে জিম্বাবুয়ে যাবে। যার মধ্যে প্রথম দফায় টেস্ট দল এখন আকাশ পথ। বাকি দুই ধাপে যাবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল। যদিও বেশিরভাগ খেলোয়াড়ই তিন ফরম্যাটেই খেলবেন।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ৭ জলাই। এরপর ১৬ জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করে বাংলাদেশ খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

করোনাকালে সব দেশেই কোয়ারেন্টাইন পালনে বাধ্যতামূলক হলেও জিম্বাবুয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে মাত্র একদিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টেস্ট স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

বিসিবিতে নিজের অবস্থান নিয়ে সন্দিহান সুজন

বিসিবিতে নিজের অবস্থান নিয়ে সন্দিহান সুজন

বাংলাদেশের কোচিং প্যানেলে হেরাথ-প্রিন্স

বাংলাদেশের কোচিং প্যানেলে হেরাথ-প্রিন্স

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ নিয়ে ফিঞ্চের হুঁশিয়ারি

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশ নিয়ে ফিঞ্চের হুঁশিয়ারি