× Advertisement

সাকিবের বোলিংয়ে মুগ্ধ কলকাতা অধিনায়ক মরগান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৪ এএম, ১২ অক্টোবর ২০২১
সাকিবের বোলিংয়ে মুগ্ধ কলকাতা অধিনায়ক মরগান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শেষ ওভারে সাকিব আল হাসানের স্কুপ শটে বাউন্ডারি হাঁকিয়ে কলকাতাকে জয় এনে দেন। ম্যাচশেষে চারপাশে এ বাউন্ডারি নিয়ে শুরু হয়েছে আলোচনা। ম্যাচ শেষে কলকাতা অধিনায়ক ইয়ান মরগান মনে করিয়ে দিলেন, আগের দুই ম্যাচের মত ব্যাঙ্গালুরুর বিপক্ষে দারুণ বোলিং করেছেন।

এলিমিনেটর ম্যাচে শারজাহতে সোমবার (১১ অক্টোবর) কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ ছিল ব্যাঙ্গালুরু। এ ম্যাচ জয়ের জন্য শেষ ওভারের কলকাতার দরকার ছিল ৭ রান। ওভারের প্রথম বলে ড্যানিয়েল ক্রিস্টিয়ানের করা স্লোয়ার বলে বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ নিজেদের করে নেন সাকিব।

আইপিএলের ১৪তম আসরের আরব আমিরাত পর্বের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। আট নম্বরে নেমে ৬ বলে ৯ রানের ইনিংস খেলে দলের জয়ে ভূমিকা রাখেন।

ব্যাটিংয়ের আগে বল হাতেও বেশ কার্যকর ছিলেন সাকিব। ইনিংসে নির্ধারিত চার ওভার বোলিং করে ২৪ রান দেন। তবে শিকার করতে পারেননি কোনো উইকেট। তবে তার আঁটসাঁট বোলিংয়ে আটকে যায় বিরাট কোহলির ব্যাঙ্গালুরু।

ম্যাচ শেষে সাকিবসহ অন্যান্য স্পিনারদের কৃতিত্ব দিতে ভোলেননি অধিনায়ক মরগান। তিনি বলেন, ‘সবাই বিশ্বমানের স্পিনার। সাকিব তার তৃতীয় ম্যাচ খেললো, দুর্দান্ত বোলিং করেছে। অন্য দুই স্পিনারের সাথে সুযোগ তৈরি করেছে। টুর্নামেন্ট যত আগাচ্ছে, তারা ক্রমে ভালো করছে।’

বাংলাদেশ দলে টপ অর্ডার ও মিডল অর্ডারে ব্যাটিং করলেও কলকাতায় সাকিবের ব্যাটিং পজিশন লোয়ার মিডল অর্ডার। অধিনায়ক মরগান নিজেও ব্যাটিং লাইন আপে সাত নম্বরে ব্যাটিং করতে নামেন। ব্যাটিং গভীরতা দলীয় পরিকল্পনার অংশ বলে জানান তিনি।

অধিনায়ক বলেন, ‘বিশেষ করে যখন কাজে লেগে যায়, তখন বেশ শক্তিশালী ও গভীর মনে হয় (ব্যাটিং লাইন আপ)। উইকেটের আচরণ যেমন হচ্ছে, এ ম্যাচে আমাদের ভাবনা ছিল যে অনেক গভীর পর্যন্ত ব্যাটিং থাকতে হবে। কারণ, আমাদের ধারণা ছিল উইকেট ব্যাটিং সহায়ক হবে। তা ততটা হয়নি, তবে জয়টা দারুণ ছিল।’

ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে বুধবার (১৩ অক্টোবর) দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কলকাতা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে মাঠ ছাড়লেন সাকিব-মরগান, কোহলিদের বিদায়

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে মাঠ ছাড়লেন সাকিব-মরগান, কোহলিদের বিদায়

প্লাস্টিক বর্জ্য থেকে টাইগারদের বিশ্বকাপ জার্সি

প্লাস্টিক বর্জ্য থেকে টাইগারদের বিশ্বকাপ জার্সি

স্কোয়াডে থাকলেও বিশ্বকাপে হার্দিক পান্ডিয়াকে নিয়ে শঙ্কায় ভারত

স্কোয়াডে থাকলেও বিশ্বকাপে হার্দিক পান্ডিয়াকে নিয়ে শঙ্কায় ভারত