আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৯ এএম, ১৮ অক্টোবর ২০২১
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট শিকারে শীর্ষে সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে উঠে এলেন সাকিব আল হাসান। বিশ্বকাপের মতো বড় আসরে একই ওভারে দুই উইকেট শিকার করে এ অর্জন নিজের করে নেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কিছুদিন আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে টি-টোয়েন্টিতে শততম উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব আল হাসান। এরপরেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে ৪ উইকেট শিকার করে শীর্ষে ওঠার খুব কাছে চলে এসেছিলেন। তবে সে সিরিজে আর কোনো উইকেট শিকার করতে না পারায় সাকিবের অপেক্ষা বাড়ে।

রোববার (১৭ অক্টোবর) নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে নিজের করা দ্বিতীয় ওভারে দুই উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এতেই সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে ওঠেন।

৮৪ ম্যাচ খেলে ১০৭ উইকেট শিকার করে আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন লাসিথ মালিঙ্গা। রোববার রিচি বেরিংটনকে প্যাভিলিয়নে ফিরিয়ে মালিঙ্গাকে স্পর্শ করেন সাকিব। একই ওভারে মাইকেল লিস্ককে লিটন দাসের ক্যাচে পরিণত করেন । এর ফলে এককভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় শীর্ষে ওঠেন তিনি।

শুধু টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারের কীর্তি নয় তিন সংস্করণে সাকিব তার ৬০০তম উইকেটও শিকার করেছেন। ২৩তম বোলার হিসেবে এ কীর্তি গড়েন সাকিব। দ্বিতীয় বাহাতি স্পিনার হিসেবে ৬০০ উইকেট শিকারের কীর্তি এটি।

শুধু তাই নয়, তিন সংস্করণে মিলিয়ে ৬০০ উইকেট এবং ১২ হাজার রানের রেকর্ড একমাত্র সাকিবের দখলে। ৬০০ উইকেটের পাশাপাশি সাকিবের পরে সবচেয়ে বেশি রান করেছেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব। কপিল দেব ৬৮৭ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৯০৩১ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোহলির জন্য ভারতের বিশ্বকাপ জেতা উচিত : রায়না

কোহলির জন্য ভারতের বিশ্বকাপ জেতা উচিত : রায়না

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

নিউজিল্যান্ড নয়, পাপুয়া নিউগিনি দলে টেইলর

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

মাশরাফির রেকর্ডে মাহমুদউল্লাহ’র স্পর্শ

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব

ইতিহাসের দ্বারপ্রান্তে সাকিব