× Advertisement

ঘোষণা দিয়েই কিউইদের বধ করলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৭ অক্টোবর ২০২১
ঘোষণা দিয়েই কিউইদের বধ করলো পাকিস্তান

চিরপ্রতিন্দন্দ্বী ভারতের বিপক্ষে কোনো উইকেট না হারিয়েই ১৫২ রানের লক্ষ্য পার করেছিল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচেই কিনা ১৩৫ রান টপকাতে গিয়েই টানটান উত্তেজনা তৈরি করেছিল। তবে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটা নিজেদের করে নিয়েছে পাকিস্তান। কিউইদেরকে হারিয়েছে ৫ উইকেটে।

চলতি বছরের সেপ্টেম্বরে সফর শুরুর আগ মুহূর্তে সিরিজ বাতিল করে দেশে ফিরেছিল নিউজিল্যান্ড। এরই জেরে পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড। তাই তো বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজা জানিয়েছিলেন এবারের বিশ্বকাপের পাকিস্তানের লক্ষ্য তিনটি। ভারত, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডকে হারাবে ভারত। সেই ঘোষণা অনুয়ায়ী ভারত এবং নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে টানা দুই ম্যাচে জিতে শুভ সূচনা করলো পাকিস্তান।

মঙ্গলবার (২৬ অক্টোবর) শারজাহতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ড্যারিল মিচেল ২৭ এবং ডেভন কনওয়ে করেন ২৬ রান। এছাড়া কেউ বলার মতো স্কোর গড়তে পারেননি।

ক্যারিয়ার সেরা বোলিং করেন পেসার হারিস রউফ। তিনি বল হাতে ২২ রানে ৪ উইকেট শিকার করেন। মূলত তার বোলিংয়েই জয়ের ভিত্তি পায় পাকিস্তান।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি পাকিস্তান। ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়ে বাবর আজমের দল। তবে দলকে বিপদ থেকে রক্ষা করেন আসিফ আলি এবং শোয়েব মালিক।

অথচ বিশ্বকাপ শুরুর আগে আসিফ আলির দলে থাকায় তৈরি হয়েছিল সমালোচনা। অপরদিকে পাকিস্তানের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম শোয়েব মালিককে বিশ্বকাপ দলেই রাখেননি। পরবর্তীতে ইনজুরিতে থাকা শোয়েব মাকসুদের পরিবর্তে তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়। শেষ পর্যন্ত পাকিস্তানের জয়ের নায়ক হয়েছেন সমালোচিত হওয়া আসিফ আলি এবং দলে জায়গা না পাওয়া মালিক।

আসিফ করেন ১২ বলে ২৭ রান। অপরদিকে মালিকের সংগ্রহ ২০ বলে ২৭ রান। কিউইদের হয়ে দুই উইকেট শিকার করেন স্পিনার ইশ সোধি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরিতে ফার্গুসনের বিশ্বকাপ শেষ

ইনজুরিতে ফার্গুসনের বিশ্বকাপ শেষ

অতীত ভুলে ভারতকে হারিয়েছে পাকিস্তান : বাবর

অতীত ভুলে ভারতকে হারিয়েছে পাকিস্তান : বাবর

বিশ্ব আসরে ভারতকে হারিয়ে পাকিস্তানের ইতিহাস

বিশ্ব আসরে ভারতকে হারিয়ে পাকিস্তানের ইতিহাস

শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চান বাবর

শোয়েব মালিকের অভিজ্ঞতা কাজে লাগাতে চান বাবর