নর্থ জোনকে ইনিংস ব্যবধানে হারালো ওয়ালটন সেন্ট্রাল জোন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৫ ডিসেম্বর ২০২১
নর্থ জোনকে ইনিংস ব্যবধানে হারালো ওয়ালটন সেন্ট্রাল জোন

ব্যাটিংয়ের পর এবার বোলিংয়েও আধিপত্য বিস্তার করলো ওয়ালটন সেন্ট্রাল জোন। ব্যাটার-বোলারদের সমন্বিত পারফর্মেন্সে চট্টগ্রামে বিসিবি নর্থ জোনকে হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। নর্থ জোনকে ইনিংস এবং ৭০ রানে হারিয়েছে সেন্ট্রাল জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল নর্থ জোন এবং সেন্ট্রাল জোন। এ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম।

প্রথম দিনেই নর্থ জোনকে ২১৯ রানে অলআউট করে ওয়ালটন সেন্ট্রাল জোন। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সেন্ট্রাল জোনের দুই ওপেনার মিজানুর রহমান এবং মোহাম্মদ মিঠুন মিলে গড়ে তোলেন ৩২৭ রানের জুটি। দুই ওপেনারই পেয়েছিলেন সেঞ্চুরির দেখা। তাদের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় সেন্ট্রাল জোন।

প্রথমবারের মতো ওপেনিংয়ে নেমে সেঞ্চুরির দেখা পান জাতীয় দলের বাইরে থাকা ব্যাটার মোহাম্মদ মিঠুন। শুধু মিঠুন নন, দীর্ঘ দিন সেঞ্চুরির দেখা পান জাতীয় দলের বাইরে থাকা ওপেনার সৌম্য সরকার। এছাড়াও হাফ সেঞ্চুরি করেন মোসাদ্দেক হোসেন সৌকত। 

তিন সেঞ্চুরি এবং এক হাফ সেঞ্চুরিতে ৩৪৪ রানের লিড নেয় সেন্ট্রাল জোন। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বিসিবি নর্থ জোন। ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ওপেনার তানজিদ হাসান তামিম। তামিম সেঞ্চুরি মিস করলেও প্রথম শ্রেণির ক্যারিয়ারের ২২তম শতক তুলে নেন অভিজ্ঞ মার্শাল আইয়ুব।

তামিম এবং আইয়ুব রানের দেখা পেলেও নর্থ জোনের অন্য ব্যাটাররা রানের দেখা না পাওয়ায় ইনিংস ব্যবধানে হার এড়াতে পারেনি তারা। ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে ৬ উইকেট শিকার করেন স্পিনার হাসান মুরাদ। মূলত তার বোলিং তোপেই নর্থ জোনের ইনিংস ব্যবধানে হার নিশ্চিত হয়।

sportsmail24
বিসিএলে নর্থ জোনের বিপক্ষে ৭৪ রানে ৬ উইকেট নিয়েছেন হাসান মুরাদ

শেষ পর্যন্ত ইনিংস এবং ৭০ রানে হেরেছে বিসিবি নর্থ জোন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ১৭৬ রানের দারুণ ইনিংস খেলা মোহাম্মদ মিঠুন।

সংক্ষিপ্ত স্কোর
বিসিবি নর্থ জোন- ২১৯/১০ এবং ২৭৪/১০ (মার্শাল আইয়ুব ১০১, তানজিদ তামিম ৯০, হাসান মুরাদ ৬/৭৪)
ওয়ালটন সেন্ট্রাল জোন- ৫৬৩/৩ (মোহাম্মদ মিঠুন ১৭৬, মিজানুর রহমান ১৬২, সৌম্য সরকার ১০৪*)

ফলাফল- ওয়ালটন সেন্ট্রাল জোন ইনিংস এবং ৭০ রান জয়ী
ম্যান অব দ্য ম্যাচ- মোহাম্মদ মিঠুন এবং মিজানুর রহমান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত স্পিন কোচ হেরাথ

নিউজিল্যান্ডে করোনা আক্রান্ত স্পিন কোচ হেরাথ

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান

বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা

একাকিত্ব ভেঙে খোশ-গল্পে মেতেছিল টাইগাররা

মিরাজও বললেন কঠিন কোয়ারেন্টাইন

মিরাজও বললেন কঠিন কোয়ারেন্টাইন