ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপাও ওয়ালটন সেন্ট্রাল জোনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপাও ওয়ালটন সেন্ট্রাল জোনের

চারদিনের ফরম্যাটের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জয় করার পর এবার ওয়ানডে ফরম্যাটের ইন্ডিপেন্ডেন্স কাপের শিরোপাও নিজেদের ঘরে তুললো ওয়ালটন সেন্ট্রাল জোন। ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে বিসিবি সাউথ জোনকে ৬ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা।

শনিবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস হেরে প্রথমে ব্যাট করে ৪৮ দশমিক ৫ ওভারে ১৬৩ রানে গুটিয়ে যায় বিসিবি সাউথ জোন। জবাবে ৪৫ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় ওয়ালটন সেন্ট্রাল জোন। দলের পক্ষে বল ও ব্যাট হাতে সর্বোচ্চ পারফর্ম্যান্স সেরা খেলোয়াড় হয়েছেন মোসাদ্দেক হোসের সৈকত।

ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে জয়ের জন্য মূল কাজটি অবশ্য করে দিয়েছেন সেন্ট্রাল জোনের বোলাররাই। প্রথমে ব্যাট করতে নামা বিসিবি সাউথ জোনকে ১৬৩ রানে আটকে দিয়েছে তারা। বল হাতে মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল ইসলাম অপু, সৌম্য সরকার, হাসান মুরাদ এবং মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি করে উইকেট শিকার করেন।

মোসাদ্দেক-সৌম্যদের বোলিংয়ে বিপরীতের বিসিবি সাউথ জোনের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার পিনাক ঘোষ। এছাড়া এনামুল হক বিজয় ২০, অমিত হাসান ২৯, অধিনায়ক জাকির হাসান ১৪ এবং মাহিদুল হাসান ৩১ রান করেন।

জবাবে দলকে ১২ ওভারে ৬৫ রানের শুরু এনে দেন সেন্ট্রাল জোনের দুই ওপেনার মিজানুর রহমান ও সৌম্য। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। মিজানুর ৩৯ এবং সৌম্য সরকার ফিরেন ২১ রানে।

দুই ওপেনারের পর মিডল-অর্ডারে দুই ব্যাটার আব্দুল মজিদ ও মোহাম্মদ মিঠুন দ্রুত থামেন। এতে ৭৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে সাউথ জোন। মাজিদ ১ ও মিঠুন ৪ রান করেন। সেন্ট্রাল জোনের পতন হওয়া ৪ উইকেটের তিনটিই নেন স্পিনার নাসুম আহমেদ।

১৯তম ওভারের মধ্যে ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ও আল আমিন। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৮৮ রানের জুটি গড়ে সেন্ট্রাল জোনের জয় নিশ্চিত করেন মোসাদ্দেক ও আল-আমিন। তখনও ইনিংসের ৪৫ বল বাকি ছিল।

মোসাদ্দেক ৩৩ রানে ও আল-আমিন ৫৩ রানে অপরাজিত ছিলেন। মোসাদ্দেক ৮৫ বল খেলে ২টি চার মারেন। আর আমিনের ৬৯ বলের ইনিংসে ৬টি চার ছিল।

ম্যাচ ও টুর্নামেন্ট সেরা হয়েছেন সেন্ট্রাল জোনের মোসাদ্দেক হোসেন সৈকত।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিএলের রোল অব অনার

বিসিএলের রোল অব অনার

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মোহাম্মদ মিঠুন

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মোহাম্মদ মিঠুন

প্রথম শতকেই তৌহিদ হৃদয়ের ডাবল সেঞ্চুরি

প্রথম শতকেই তৌহিদ হৃদয়ের ডাবল সেঞ্চুরি