এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১২ আগস্ট ২০২২
এশিয়া কাপের ঘোষিত দলে পরিবর্তন হবে না: বাবর

এশিয়া কাপে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সবার আগে দল ঘোষণা করে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘোষিত দলে নেই হাসান আলি, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। দল ঘোষণার পর এখন নতুন গুঞ্জন উঠেছে দলে ফিরতে পারেন এই তিন ক্রিকেটার। সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। 

দল থেকে বাদ পড়েছেন পেস বোলার মোহাম্মদ হাসান। অভিজ্ঞ দুই পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের এই আসর দিয়ে দলে ফেরার সম্ভাবনা থাকলেও, তাদের দলে রাখেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচকরা।

তবে এখনও গুঞ্জন চলছে তাদের দলে ফেরার। তবে সেসব গুঞ্জন উড়িয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সরাসরি জানিয়ে দিয়েছেন, এশিয়া কাপের জন্য ঘোষিত দলে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

এশিয়া কাপের আগে নেদারল্যান্ডস সফরে গেছে পাকিস্তান। ডাচদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা। নেদারল্যান্ডস যাওয়ার আগে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

এশিয়া কাপের আগে শাহীন আফ্রিদিকে নিয়ে শঙ্কায় পাকিস্তান

সেখানে এশিয়া কাপের দলসহ নানা বিষয়ে কথা বলেছেন বাবর। সংবাদ সম্মেলনের এক পর্যায়ে মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের দলে ফেরার সম্ভবনা ও এশিয়া কাপের জন্য ঘোষিত দলে পরিবর্তন নিয়ে প্রশ্ন করেন সংবাদকর্মীরা।

উত্তরে পাকিস্তান অধিনায়ক জানিয়ে দেন, এশিয়া কাপের দলে কোনো পরিবর্তন হবে না। বাবর বলেন, “কোচ এবং নির্বাচকদের সঙ্গে আলোচনা করে সেরা দল দেওয়া হয়েছে। নেদারল্যান্ডস সফরেই পরপরই এশিয়া কাপ। ফলে দলে কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই।” 

sportsmail24

শোয়েব মালিক ও হাফিজের দলে না থাকার কারণ জানতে চাইলে বাবর বলেন, যারা দলে এসেছে তারা ভালো খেলেই  দলে জায়গা পেয়েছে। এ সময় শাদাব খানের ব্যাটিং সামর্থ্যও ব্যবহার করার কথা বলেন তিনি। 

“আসন্ন এশিয়া কাপে শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে পাওয়া যবে না। কিন্তু আসিফ আলি, খুশদিল শাহ ও ইফতেকার আহমেদের মতো ক্রিকেটাররা ভালো খেলেই দলে এসেছে। আমরা শাদাব খানের ব্যাটিং সামর্থ্য কাজে লাগিয়ে ব্যাটিং গভিরতা বাড়ানোর চেষ্টা করবো” যোগ করেন পাকিস্তান অধিনায়ক। 

বারর আজমের ঘাড়ে নিশ্বাস ফেলছেন ভারতের সূর্যকুমার

মোহাম্মদ ইসামের দলের ফেরার সম্ভাবনা নিয়েও এদিন প্রশ্ন করা হয় বাবরের কাছে। জবাবে বাবর জানান, দলের দরজা কারো জন্য বন্ধ হয়নি, তবে মোহাম্মদ নেওয়াজ ভালো খেলছে বলেই দলে নেওয়া হয়েছে। 

বাবর বলেন, “বর্তমানে মোহাম্মদ নেওয়াজ সাদা বলে দুর্দান্ত খেলছে, আমাদের ম্যাচ জেতাচ্ছে। যেভাবে সে পারফর্ম করছে তাকে অবশ্যই নেওয়া উচিত। পাকিস্তান অবশ্যই তাকে নিয়ে নিবে (একাদশে) যখনই দলের প্রয়োজন হবে।” 

চলতি বছরের ২৭ আগস্ট শুরু হবে এবারের এশিয়া কাপ। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই এশিয়া কাপ অভিযান শুরু করবে বাবর আজমের দল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান না গিয়ে আরব আমিরাত লিগে খেলবেন বোল্ট

পাকিস্তান না গিয়ে আরব আমিরাত লিগে খেলবেন বোল্ট

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

ভারত সিরিজে জিম্বাবুয়ে স্কোয়াডে নেই মুজারাবানি-আরভিন

ভারত সিরিজে জিম্বাবুয়ে স্কোয়াডে নেই মুজারাবানি-আরভিন

উইকেট শিকারে টি-টোয়েন্টিতে ব্রাভোর নতুন মাইলফলক, ধারেকাছে নেই কেউ

উইকেট শিকারে টি-টোয়েন্টিতে ব্রাভোর নতুন মাইলফলক, ধারেকাছে নেই কেউ