বিশ্বকাপের দল দিলো পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপের দল দিলো পাকিস্তান

ভারতের অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির ক্রিকেটে বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বিশ্বকাপের ১৫ সদস্যের দলের সাথে আরও তিনজনকে ভ্রমণ সংক্রান্ত রিজার্ভে রেখেছেন।

বিশ্বকাপে পাকিস্তানের নেতৃত্ব দেবেন বাবর আজম, তার সহকারী হিসেবে দায়িত্ব পেয়েছেন শাদাব খান। এছাড়া চোটের কারণে বিশ্বকাপ দলে নেই নাসিম শাহ, তার পরিবর্তে লম্বা সময় পর বিশ্বকাপ দিয়ে দলে ফিরেছেন হাসান আলী।

এশিয়া কাপের দলে থাকা ফাহিম আশরাফও বিশ্বকাপ দলে নেই। ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের জায়গায় বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার উসামা মীর।

নাসিমকে দলে যুক্ত না করার বিষয়ে ইনজামাম উল হক বলেন, “নাসিম আমাদের প্রধান বোলার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে চোটের কারণে ওকে পাওয়া যাচ্ছে না। হাসনাইন আর ইহসানুল্লাহও চোটে ভুগছে। এছাড়া অভিজ্ঞতার কারণে দলে জায়গা পেছেন হাসান।”

তিনি আরও বলেন, “নাসিমের জায়গায় আমাদের এমন কাউকে দরকার ছিল, যে নতুন বলে বোলিং করতে পারবে। হাসান নতুন, পুরোনো দুই বলেই ভালো বোলিং করে, একই সঙ্গে টিমম্যানও। দলে তার উপস্থিতি আশা করি শক্তি জোগাবে।”

পাকিস্তানের বিশ্বকাপ দল
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, আগা সালমান, সৌদ শাকিল, মোহাম্মদ নওয়াজ, শাহীন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, উসামা মীর, মো. ওয়াসিম জুনিয়র।

রিজার্ভ : আবরার আহমেদ, জামান খান, মোহাম্মদ হারিস।


শেয়ার করুন :