ইংল্যান্ড সফরে যাচ্ছে আয়ারল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ এএম, ০৮ জুলাই ২০২০
ইংল্যান্ড সফরে যাচ্ছে আয়ারল্যান্ড

করোনাভাইরাসের কারণে একের পর এক সিরিজ স্থগিত হওয়ার পর আবারও আশার আলো দেখছে স্থগিত হওয়া সিরিজগুলো। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তাতে স্বপ্নবাজ করে তুলছে অন্যান্য ক্রিকেট বোর্ডকে।

৮ জুলাই (বুধবার) থেকে মাঠে গড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। অন্যান্য দেশের মতো করোনার কারণে বেশ কয়েকটি সিরিজ স্থগিত হয়ে আয়ারল্যান্ডেরও। এবার মাঠের ক্রিকেটে ফিরতে যাচ্ছে আয়ারল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে পাকিস্তানকে আতিথিয়েতা দিবে ইংলিশরা। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। তবে পাকিস্তানের সাথে মাঠে নামার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। আসন্ন ওই সিরিজকে সামনে রেখে সূচিও প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সোমবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রধান নির্বাহী টম হ্যারিসন।

তিনি বলেন, আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচগুলো নিশ্চিতকরণ আমাদের আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কারণ আমরা আবারও নিরাপদে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে যাচ্ছি। তবে কোভিড -১৯ মহামারীটি যে প্রভাব ফেলেছিল কমিয়ে আনতে হবে এবং সর্বস্তরের ক্রিকেট ফেরাতে হবে।’

৫ আগস্ট পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে ৩০ জুলাই আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে মরগানরা। বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১ ও ৪ আগস্ট। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সাউথ্যাম্পটনে।

আয়াল্যান্ড সিরিজের পাশাপাশি চূড়ান্ত হয়েছে পাকিস্তানের সূচিও। তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গসূচি অনুযায়ী, ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ২১ আগস্ট সাউদাম্পটনে। টেস্ট সিরিজ শেষে ২৮ আগস্ট সাউদাম্পটনে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। আর একই ভেন্যুতে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।

সিরিজ চূড়ান্ত হওয়া তিন দেশকে কৃতজ্ঞতা প্রকাশ করে হ্যারিসন বলেন, আমরা ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, ক্রিকেট আয়ারল্যান্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের খেলোয়াড়, স্টাফ ও প্রশাসকদের কাছে কৃতজ্ঞ। যারা কি-না আন্তর্জাতিক ফিরিয়ে আনতে তারা সহযোগিতা করেছে। আন্তর্জাতিক ক্রিকেট ফেরায় বিশ্বজুড়ে থাকা ক্রীড়া দর্শকরা খুশি হবেন।

আয়ারল্যান্ড-ইংল্যান্ড সিরিজের সূচি:

ওয়ানডে সিরিজ:
প্রথম ওয়ানডে : ৩০ জুলাই, সাউদাম্পটনের এজ বোল
দ্বিতীয় ওয়ানডে : ১ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
তৃতীয় ওয়ানডে : ৪ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হেডিংলি টেস্ট জয় সিমন্সের মনে আশা জাগাচ্ছে

হেডিংলি টেস্ট জয় সিমন্সের মনে আশা জাগাচ্ছে

কোহলির বিরুদ্ধে বোর্ডে অভিযোগ, প্রমাণিত হলে শাস্তি

কোহলির বিরুদ্ধে বোর্ডে অভিযোগ, প্রমাণিত হলে শাস্তি

ফাইনাল বিক্রি : আইসিসিকে প্রমাণ দিতে চান মাহিন্দানান্দা

ফাইনাল বিক্রি : আইসিসিকে প্রমাণ দিতে চান মাহিন্দানান্দা

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি