ইংল্যান্ডের দাপুটে সিরিজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩০ এএম, ০২ আগস্ট ২০২০
ইংল্যান্ডের দাপুটে সিরিজ জয়

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দিয়ে মাঠে গড়িয়েছে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের প্রথম আসর। যেখানে সিরিজের দ্বিতীয় ম্যাচে জনি বেয়ারস্টোর ব্যাটে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো ইংল্যান্ড।

কার্টিস ক্যাম্পারের ৬৮ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ২১২ রান তোলে আয়ারল্যান্ড। ২১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ইংল্যান্ড। স্বাগতিকদের হয়ে সবচেয়ে বেশি ৮২ রান করে জনি বেয়ারস্টো।

২১৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জেসন রয়কে হারিয়ে বসে স্বাগতিকরা। ইনিংসের প্রথম ওভারেই শূন্য রানে জেসন রয়কে ফেরান পেসার ক্রেইগ ইয়ং। রয়ের বিদায়ের পর অবশ্য বেয়ারস্টোর সাথে জুটি বেঁধে প্রতিরোধ গড়ে তুলে জেমস ভিন্স। এর মাঝে মাত্র ২১ বলে ফিফটি তুলে নেন বেয়ারস্টো।

১৬ রান করা ভিন্সকে ফিরিয়ে ৭১ রানের জুটি ভাঙেন জস লিটল। এরপর অবশ্য দীর্ঘস্থায়ী হতে পারেননি টম ব্যান্টনও। তিন চারের সাহায্যে ১৫ বলে ১৫ রান করে কার্টিস ক্যাম্পারের বলে সাজঘরে ফেরেন ব্যান্টন। ব্যান্টনের পর বিদায় নেন জুনি বেয়ারস্টোও। ৪১ বলে ১৪ চার ও ২ ছয়ের সাহায্যে ৮২ রান করে জস লিটলের শিকার হন তিনি।

বেয়ারস্টো জয়ের ভিত গড়ে দেওয়ার পর বাকি কাজটা শেষ করেন স্যাম বিলিংস ও ডেভিড উইলি। স্যাম বিলিংসের অপরাজিত ৪৬ ও ডেভিড উইলির অপরাজিত ৪৭ রানের সুবাদে ৪ উইকেট হাতে থাকতে জয়ের বন্দরে পৌঁছে স্বাগতিকরা। আয়ারল্যান্ডের হয়ে তিন উইকেট নেন লিটল আর ২ উইকেট নেন ক্যাম্পার।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে খুব একটা ভালো শুরু করতে পারেনি আইরিশরা। ১০০ রানের আগেই ৬ উইকেট হারিয়ে প্রথম ম্যাচের মতো ধুঁকতে থাকে সফরকারীরা। প্রথম ম্যাচের মতো এদিনও ত্রাতা হয়ে আসেন ক্যাম্পার। শেষ পর্যন্ত ক্যাম্পারের ৬৮, সিমি সিংয়ের ২৫ ও ম্যাকব্রেনির ২৪ রানে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১২ রান তোলে আইরিশরা। তিন উইকেট নেন আদিল রশিদ। আর ২টি করে উইকেট নেন উইলি ও সাকিব।

স্কোরকার্ড
আয়ারল্যান্ড: ২১২/৯ (ওভার ৫০) ক্যাম্পার ৬৮, সিমি ২৫, ম্যাকব্রেনি ২৪, রশিদ ৩/৩৪
ইংল্যান্ড: ২১৬/৬ (ওভার ৩২.৩) বেয়ারেস্টা ৮২, উইলি ৪৭*, বিলিংস ৪৬*, লিটল ৩/৬০

ফলাফল : ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী ও ২-০ ব্যবধানে এগিয়ে

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

ইংল্যান্ডেও করোনা পরীক্ষায় মুক্ত আমির

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ

করোনা নেগেটিভ হয়ে ইংল্যান্ড যাচ্ছেন রউফ

অনুশীলনের সুযোগ পাচ্ছেন জাতীয় দলের বাইরের ক্রিকেটাররাও

অনুশীলনের সুযোগ পাচ্ছেন জাতীয় দলের বাইরের ক্রিকেটাররাও

পিছিয়ে যেতে পারে আইপিএলের ফাইনাল

পিছিয়ে যেতে পারে আইপিএলের ফাইনাল