শেষের লড়াইয়েও দেড়শ হলো না উইন্ডিজদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫১ এএম, ২৩ জানুয়ারি ২০২১
শেষের লড়াইয়েও দেড়শ হলো না উইন্ডিজদের

সিরিজের দ্বিতীয় ম্যাচেও টাইগারদের বোলিং দাপুটে আসা-যাওয়া মধ্যে ছিল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। মেহেদী হাসান মিরাজ-সাকিব আল হাসান-মোস্তাফিজদের বোলিংয়ে সামনে দাঁড়াতেই পারেনি তারা। এমনকি শেষ দিকে টিকে থেকে রানের চাকা সচল রাখতে লড়াই করলেও শেষরক্ষা হয়নি।

৪৩.৪ ওভার ব্যাট করে সবকয়টি উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে সফরকারীরা। ৩.৩৮ গড়ে (প্রতি ওভার) রান তোলা উইন্ডিজ শিবিরে বল হাতে সর্বোচ্চ চার উইকেট শিকার করেছেন মিরাজ।

সিরিজ জয় নিশ্চিত করতে বাংলাদেশের সামনে এখর লক্ষ্য দাঁড়িয়েছে ১৪৯ রান। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় পাওয়া বাংলাদেশ এ ম্যাচ জিতলেও সিরিজ জয় নিশ্চিত করবে।

সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করে ব্যাটিং ব্যর্থতায় ম্যাচ হারে সফরকারীরা। তবে দ্বিতীয় ম্যাচে টস জিতেও প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাট করতে নেমে সাবধানী শুরু করলেও ইনিংসের পঞ্চম ওভারের পঞ্চম বলে উইকেট হারায় উইন্ডিজ। মোস্তাফিজের বলে মেহেদী হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন সুনিল আমব্রিস। ১৫ বল খেলে এক চারে ৬ রান করেছিলেন উইন্ডিজ ওপেনার।

উইন্ডিজ শিবিরে ডাবল আঘাত হানেন মিরাজ। ১৪তম ওভারের প্রথম বলেই ওপেনার কেজর্ন ওটলিকে ফেরানোর পর ওভারের চতুর্থ বলে জসুয়া ডা সিলভা বোল্ড করেন মিরাজ। ২৪ রান করে আউট হন কেজর্ন ওটলি, আর সিলভা ফিরেন ৫ রানে।

১৫তম ওভারে নিজের প্রথম উইকেট শিকার করেন সাকিব। এরপর ১৮তম ওভারে রান আউটে কাটা পড়েন ৯ বল খেলে কোন রান না করা কাইল মায়ারস। ফলে দলীয় ৪১ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ।

নিয়মিতভাবে উইকেট হারানো উইন্ডিজরা ৬৭ রানে ষষ্ঠ, ৭১ রানে সপ্তম এবং ৮৮ রানে অষ্টম উইকেট হারায়। তবে নবম উইকেট আলজারি জোসেফের সঙ্গে ইনিংসে সর্বোচ্চ ৩২ রানের জুটি গড়েন পাওয়েল। আর দশম উইকেট জুটি থেকে আসে ২৮ রান। মূলত শেষ দিকের এ লড়াইয়ে প্রথম ম্যাচের চেয়ে ২৬ রান বেশে করে সফরকারীরা।

অন্যদিকে বল হাতে মোস্তাফিজ ৭.৫ ওভারে ১৫ রানে ২ উইকেট। মিরাজ ৯.৪ ওভারে ২৫ রানে ৪ উইকেট, সাকিব ৩০ রানে ২ উইকেট এবং হাসান মাহমুদ ৯ ওভারে ৫৪ রান দিয়ে একটি উইকেট শিকার করেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা

আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের দাপুটে জয়

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের দাপুটে জয়