ইংল্যান্ড সফরে পাকিস্তানের দল ঘোষণা, দলে নতুন মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৩ এএম, ১৩ জুন ২০২০
ইংল্যান্ড সফরে পাকিস্তানের দল ঘোষণা, দলে নতুন মুখ

ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ২৯ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন অনুর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান হায়দার আলী।

হায়দার আলীর পাশাপাশি দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন পেসার সোহেল খান। সর্বশেষ ২০১৭ সালের পর জাতীয় দলে ফিরলেন তিনি।

শুক্রবার (১২ জুন) এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

৩৬ বছর বয়সী পেসার সোহেল খানসহ ২৯ জনের স্কোয়াডে রাখা হয়েছে ৪ জন ওপেনার, ৯ জন মিডল-অর্ডার ব্যাটম্যান, ২ জন উইকেটরক্ষক, ১০ জন ফাস্ট বোলার এবং ৪ জন স্পিনার।

হায়দার আলী ছাড়াও আনক্যাপড ক্রিকেটার হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে কাশিফ ভাট্টিকে। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াডে তার নাম থাকলেও জায়গা হয়নি একাদশে। ছিলেন বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের স্কোয়াডেও।

২০-২৫ জুনের মাঝে স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সবাইকে করোনাভাইরাস পরীক্ষা করা হবে। তাদের কারও দেহে করোনা পজেটিভ মিললে জায়গা পাবে রিজার্ভ তালিকায় থাকা ক্রিকোটাররা। রিজার্ভ তালিকায় আছেন, বিলাল আসিফ, ইমরান বাট, মুসা খান ও মোহাম্মদ নওয়াজ।

জুলাইয়ের শুরুর দিকে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। সেখানে গিয়ে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হবে। এছাড়া দেশে অনুশীলন ক্যাম্প না করায় ইংল্যান্ডে গিয়ে নিজেদের অনুশীলন সারবেন আজহার আলীরা।

পাকিস্তানের ২৯ সদস্যের স্কোয়াড
আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, হায়দার আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আবিদ আলি, ফাখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, হারিস রউফ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইমাদ ওয়াসিম, কাশিফ ভাট্টি, শাদাব খান এবং ইয়াসির শাহ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

আইপিএল ভাবনায় সেপ্টেম্বর-অক্টোবর

ইংল্যান্ড সফরে যাচ্ছে না আমির ও হারিস সোহেল

ইংল্যান্ড সফরে যাচ্ছে না আমির ও হারিস সোহেল

‘সবার জীবন থেকে ৬-৭ মাস ক্রিকেট হারিয়ে গেল’

‘সবার জীবন থেকে ৬-৭ মাস ক্রিকেট হারিয়ে গেল’

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত

শ্রীলঙ্কা যাচ্ছে না কোহলিরা, সিরিজ স্থগিত