বোনারকে ফেরালেও সিলভা অস্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৩ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২১
বোনারকে ফেরালেও সিলভা অস্বস্তিতে বাংলাদেশ

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৩শ’ রান (৩২৫) পার করেছে ওয়েস্ট ইন্ডিজ। দিনের প্রথম সেশনে একমাত্র সাফল্য এনক্রুমার বোনারের উইকেট। ৯০ রান করা বোনারকে সাজঘরে ফেরালেও বাংলাদেশের সামনে নতুন অস্বস্তি হয়ে দাঁড়িয়েছে জসুয়া ডা সিলভা।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে প্রথম দিন শেষে সমান-সমান অবস্থায় করছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। বোনারের হাফ-সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৫ উইকেটে ২২৩ রান করেছিল ক্যারিবীয়রা। বোনার ৭৪ এবং সিলভা ২২ রানে অপরাজিত ছিলেন।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ক্রমেই ভয়ঙ্কার হয়ে উঠেন বোনার ও সিলভা। তবে দিনের ১২তম ওভারে (১০১.৩ ওভার) প্রথম সাফল্য পায় বাংলাদেশ। মেহেদী হাসানের বলে ক্যাচ বন্দি হয়ে আবারও সেঞ্চুরি বঞ্চিত হন বোনার।
sportsmail24
মিরাজের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন বোনার, ছবি : বিসিবি

৭৮ রান নিয়ে ব্যাট করতে নামা বোনার আউট হয় ৯০ রানে। ২০৯ বল মোকাবেলা করে ৭টি চারের মারে এ ধৈর্যশীল ইনিংস খেলেন তিনি। বোনারের আউটে সিলভার সাথে ৮৮ রানের পার্টনারশীপ ভেঙে যায়। সিরিজের প্রথম টেস্টে ৮৬ রান করেছিলেন বোনার।

দলীয় ২৬৬ রানে ষষ্ঠ উইকেট হারানোর পর ব্যাট হাতে উইকেটে সিলভার সঙ্গী হয়েছেন আলজারি জোসেফ। বোনারকে সেঞ্চুরি বঞ্চিত করে সাজঘরে ফেরানো হলেও নতুন ভয়ঙ্কর হয়ে উঠেছেন সিলভা। ইতিমধ্যে সিলভা তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি।

দ্বিতীয় দিনের প্রথম সেশন থেকে (২৯ ওভার) ওয়েস্ট ইন্ডিজ দলীয় সংগ্রহে যোগ করেছে ১০২ রান। বিপরীতে ইউকেট হারিয়ে একটি। প্রথম সেশন শেষে ৭০ রানে (১৩৬) সিলভা এবং ৩৪ রানে জোসেফ অপরাজিত রয়েছেন।

বাংলাদেশের জায়েদ-তাইজুল ২টি করে এবং সৌম্য সরকার এবং মেহেদী মিরাজ ১টি করে উইকেট শিকার করেছেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

আইপিএল নিলামে চার বাংলাদেশি, সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

দর্শকের সামনে প্রতিশোধ নিতে চায় ভারত

দর্শকের সামনে প্রতিশোধ নিতে চায় ভারত

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

প্রোটিয়াদের বিপক্ষে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে

বিশ্বকাপ ভারতে, দৃষ্টি বাংলাদেশে